টাইমলাইনপশ্চিমবঙ্গ

স্কুলছাত্রীদের নগ্ন করে ক্লাস করানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ শিক্ষামন্ত্রীর!শীঘ্রই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিলেন

বাংলা হান্ট ডেস্ক :  স্কুলের ইউনিফর্ম পরে না আসার অপরাধে স্কুল পড়ুয়াদের নগ্ন করে ক্লাস করানোর ঘটনায় দ্রুত রিপোর্ট তলব করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ঘটনার নিন্দা প্রকাশ করে গোটা বিষয়ে খোঁজ নেওয়ার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী। একই সঙ্গে ঘটনার জন্য উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। গোটা ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই নড়েচড়ে বসেছে শিশু অধিকার সুরক্ষা কমিশন।

প্রসঙ্গত সোমবার বীরভূমের বোলপুরে একটি ইংরেজি মাধ্যম স্কুলে ইউনিফর্ম না পরে আসার অপরাধে প্রথম থেকে চতুর্থ শ্রেণি অবধি প্রায় তিরিশ জন পড়ুয়াকে নগ্ন করে ক্লাস করানো হয়। পরে নগ্ন অবস্থাতেই তাঁদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। ঘটনা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।

যদিও ভুল পোশাক পরে এসেছিল ওই পড়ুয়ারা তাই শাস্তি হিসেবে নগ্ন করে ক্লাস করানো হয়েছে এই যুক্তি দেখিয়ে দায় সেরেছে স্কুল কর্তৃপক্ষ। সোমবার শান্তিনিকেতন থানায় ঘটনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অভিভাবকরা এর পর থানায় এসে ওই ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল ক্ষমাও চেয়ে নেন। কিন্তু মঙ্গলবার স্কুল শুরু হওয়ার আগে আবারও স্কুল চত্বরে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন ক্ষুব্ধ অভিভাবকরা,স্কুলের প্রিন্সিপালকে সরানোর দাবিতে সরব হন অভিভাবকরা।

অবশেষে অভিভাবকদের চাপে পড়ে ভুল স্বীকার করে নেন স্কুল কর্তৃপক্ষ। এই ঘটনা প্রকাশ্যে আসার পর স্কুলের শিক্ষক শিক্ষিকাদের বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছে শিক্ষামহল। কী ভাবে ভুল পোশাক পরার অপরাধে ছোট ছোট শিশুদের এমন অমানবিক শাস্তি দেওয়া হলেও? এমন প্রশ্ন তুলে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে।

Back to top button