fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ধোনি-বিরাট-রোহিত তিনজনের অধিনায়কত্ব নিয়ে ব্যাখ্যা দিলেন পার্থিব প্যাটেল।

আধুনিক ক্রিকেটে ভারতীয় ক্রিকেটের তিন মহারথী হলেন বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনি। তবে এই তিন জনের মধ্যে কে কেমন ধরনের অধিনায়ক? এদের মধ্যে পার্থক্যটাই বা কোথায়? জানালেন ভারতীয় উইকেট কিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেল।

প্রাপ্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়ার একটি ইউটিউব শো তে অতীথি হিসাবে যোগ দিয়েছিলেন পার্থিব প্যাটেল। সেখানেই তিনি ধোনি এবং রোহিতের অধিনায়কত্ব নিয়ে বলেন, এনারা দুজনেই ড্রেসিংরুমে শান্ত থাকেন। পার্থিব বলেন, প্রাপ্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভালো করেই জানতেন কেমন করে ক্রিকেটারদের থেকে সেরাটা বের করে আনতে হয়। প্রত্যেক ক্রিকেটারের ক্ষমতা সম্পর্কে সঠিক ধারণা ছিল ধোনির। সবাইকে স্বাধীন ভাবে খেলতে দিতেন ধোনি।

বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে পার্থিব বলেন, বিরাট কোহলির অধিনায়ত্বের স্টাইল আলাদা। অন্যান্য অধিনায়করা ড্রেসিংরুম শান্ত রাখলেও বিরাট সব সময় ড্রেসিংরুমকে উদ্বুদ্ধ করেন। বিরাট দলের সকলকে সব সময় পরবর্তী যুদ্ধের জন্য তৈরি রাখতে চাই। সব সময় আগ্রাসী থাকায় বিরাটের অধিনায়কত্বের অন্যতম বৈশিষ্ট্য।

রোহিত শর্মা প্রসঙ্গে পার্থিব প্যাটেল বলেন, আগের তুলনায় এখন রোহিত তার অধিনায়কত্বে অনেক পরিবর্তন করেছেন। রোহিত খুব সুন্দর পরিকল্পনা করতে পারেন। কোন পজিশনে কাকে ব্যবহার করতে হয় সেটা ভালো ভাবেই জানেন রোহিত শর্মা।

Back to top button
Close
Close