টাইমলাইনবিনোদন

বিরাট বড় অঘটন! মুক্তির মাত্র কয়েক ঘন্টা আগেই ফাঁস হয়ে গেল ‘পাঠান’ এর সম্পূর্ণ গল্প

বাংলাহান্ট ডেস্ক: আর মাত্র কয়েক ঘন্টা বাকি। তারপরেই ভরতে শুরু করবে প্রেক্ষাগৃহ। চার বছর পর বড়পর্দায় পা রাখবেন শাহরুখ খান (Shahrukh Khan)। মুক্তি পাবে ‘পাঠান’ (Pathan)। অনেক দিন ধরে এই ছবির অপেক্ষায় রয়েছেন শাহরুখ অনুরাগীরা। অবশেষে প্রজাতন্ত্র দিবসের ঠিক আগের দিন মুক্তি পাচ্ছে ছবিটি, তাও আবার বহু তর্ক বিতর্কের পরে। কিন্তু এখন দেখা যাচ্ছে, পাঠানের কপালে এখনি বিপদের শেষ নেই। মুক্তির মাত্র কয়েক ঘন্টা আগে ফাঁস হয়ে গেল ছবির সম্পূর্ণ গল্প।

ছবির নাম, ‘বেশরম রঙ’ গানে দীপিকার গেরুয়া বিকিনি, বিতর্কের জন্য কারণের অভাব ছিল পাঠানে। কিন্তু ছবির সবথেকে বড় শত্রু হয়ে দাঁড়াল সেন্সর বোর্ড। পাঠান ছবির নাম অপরিবর্তিত রাখার অনুমতি দেওয়া হলেও অন্য একগুচ্ছ বদল আনার নির্দেশ দেওয়া হয়েছে সেন্সর বোর্ডের তরফে। আর শুধু বলেই ক্ষান্ত হয়নি বোর্ড, রীতিমতো বদলের তালিকা প্রকাশ করে দেওয়া হয়েছে। আর তাতেই ফাঁস সবথেকে বড় টুইস্ট।

pathan ticket booking

ট্রেলারে দেখানো হয়েছে জন আব্রাহামই ছবির খলনায়ক। তাঁর চরিত্র ‘জিম’ একটি প্রাইভেট সন্ত্রাসবাদী দলের প্রধান। কিন্তু সেন্সর বোর্ডের দেওয়া তালিকায় লেখা হয়েছে, জনের চরিত্রটি আসলে একজন প্রাক্তন RAW এজেন্ট যে পরে সন্ত্রাসবাদী দলে যোগ দেয়। এই বিষয়টা সিনেমা নির্মাতাদের বদলানোর নির্দেশ দেওয়া হয়েছে সেন্সর বোর্ডের তরফে।

শুধু ভারতীয় সেন্সর বোর্ডকে অবশ্য দোষ দিয়ে লাভ নেই। কারণ ব্রিটেনের সেন্সর বোর্ড কার্যত সম্পূর্ণ গল্পটাই ফাঁস করে দিয়েছে। বোর্ডের ওয়েবসাইটে পাঠান সম্পর্কে লেখা হয়েছে, একজন আন্ডার কভার এজেন্ট এবং একজন প্রাক্তন অপরাধী একসঙ্গে একটি প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ঠেকানোর মিশনে নামে, যে ভাইরাস আসলে মানুষের মাধ্যমেই ছড়িয়েছে।

pathan

পাশাপাশি ব্রিটেনের সেন্সর বোর্ডের তরফে এও বলা হয়েছে, ছবিতে বেশ কিছু দৃশ্যে যৌনগন্ধী ঠাট্টা মশকরা রয়েছে দর্শকদের মনোযোগ কাড়ার জন্য। এছাড়া দুর্ধর্ষ অ্যাকশন তো রয়েছেই। ছবির সংলাপে কিছু আপত্তিকর অশ্লীল শব্দ যা ‘মিউট’ করে দেওয়া হয়েছে। ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে পাঠান। তার আগে এত বড় টুইস্ট ফাঁস হয়ে যাওয়া কতটা প্রভাব ফেলবে ছবির ব্যবসায় বা আদৌ ফেলবে কি? উত্তর পেতে হলে অপেক্ষা করতে হবে আর কিছুক্ষণ।

Related Articles