ক্রিকেটটাইমলাইন

করোনার ধাক্কা, আন্তর্জাতিক ক্রিকেট খেলোয়াড় এখন পেটের দায়ে করছেন খাবার ডেলিভারি

করোনার ধাক্কায় বন্ধ ক্রিকেট। যার জেরে খেলোয়াড়দের পারিশ্রমিক দিতে পারছে না বোর্ডগুলি। বাধ্য হয়েই অন্য পেশাকে বেছে নিচ্ছেন ক্রিকেটাররা। সম্প্রতি নেদারল্যান্ডস ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা জোরে বোলার পল ফন মেকরেন (Paul van Meekeren) বাধ্য হয়েই খাবার ডেলিভারি সংস্থায় নাম লিখিয়েছেন।  নিজেই এই খবর জানিয়েছেন ২৭ বছর বয়সী পেসার।

পলের জন্ম ১৯৯৩ সালে। ডাচ নাগরিক এই ফাস্ট বোলার রাইট আর্ম ফাস্ট বোলার ও রাইট আর্ম ব্যাটসম্যান।  নেদারল্যান্ডসের হয়ে আন্তর্জাতিক স্তরে ৫৭টি ম্যাচ খেলেছেন তিনি৷ ঘরোয়া ক্রিকেটে ইংল্যান্ডের বিখ্যাত ক্লাব সামারসেটের হয়ে খেলেন তিনি।

নিয়তির নিষ্ঠুর পরিহাসকে স্বীকার করে তিনি লেখেন, ‘আজ আমার ক্রিকেট খেলার কথা ছিল। এখন আমি উবের ইটস-এর হয়ে খাবার ডেলিভারি করচগি। শীতের দিনগুলোতে জীবন বাঁচাতে এই কাজ করতে হচ্ছে। সত্যিই হাস্যকর,  সবকিছু কিভাবে বদলে যায়।’

সত্যি কিভাবে বদলে যায় ভাগ্য৷ ক্রিকেট বিশ্বের অনেক শক্তধর দেশই এই মুহুর্তে ক্রিকেটারদের বেতন অনেকখানি কমিয়ে দিয়েছেন। তবে পলের সাথে যা ঘটছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। একই সাথে আন্তর্জাতিক ক্রিকেটে তা নজির বিহীন।

Back to top button