fbpx
টাইমলাইনভারত

সতীপ্রথা ইস্যুতে রামমোহনের সমালোচনা করে ফ্যানদের আক্রোশের শিকার হলেন পায়েল রোহতাগি

বাংলাহান্ট ডেস্কঃ অভিনেত্রী পায়েল রোহাতগী (Payal Rohatgi) সম্প্রতি এক ট্যুইটের মাধ্যমে রাজা রাম মোহন রায়কে (Ram Mohan Roy) ‘বিশ্বাসঘাতক’ বলে অভিহিত করেছেন। সমাজ সংস্কারক রাজা রাম মোহন রায়ের বিষয়ে এমন কটুক্তি করার কারণে স্যোশাল মিডিয়ায় সমালোচনার শিকার হন তিনি।

রাম মোহন রায়কে অপমান করলেন তিনি
সমাজ সংস্কারক রাজা রাম মোহন রায় সতিদাহ প্রথা রদ এবং বাল্য বিবাহ বাতিল করার জন্য জগত বিখ্যাত ছিলেন। কিন্তু তাঁর এই কর্মকাণ্ডের বিরুদ্ধে সরব হলেন এই তরুণী অভিনেত্রী।

পায়েল রোহাতগি টুইটে বলেন, ‘রাজা রাম মোহন ব্রিটিশদের চামচা ছিলেন। মোঘল হানাদার বাহিনীর হাতে হিন্দু স্ত্রীদের পতিতাবৃত্তি রোধ করার জন্য সতিদাহ প্রথা চালু করা হয়েছিল। মহিলাদের পছন্দানুসারেই এটি করা হয়েছিল। কিন্তু তিনি তা রদ করে দেন’।

সমালোচিত হন অভিনেত্রী
অভিনেত্রীর এহেন আচরণে তাঁর ভক্তরা তাঁকে পাগল বলেও আখ্যায়িত করছেন। এমনকি তাঁর ট্যুইটের পাল্টা জবাবও দিয়েছেন অনেকে। পর্দায় অভিনয় নিয়েই থাকার পরামর্শ দিয়েছেন তাঁকে অনেকে। এর আগেও বহুবার বহু বিতর্কিত মন্তব্যরে জেরে তাঁকে অনেকবার সমালোচনার মুখোমুখী হয়েছেন তিনি।

পাল্টা প্রতিক্রিয়া দেন অভিনেত্রীও
পায়েল রোহাতগী এর প্রত্যুত্তরে বলেন, যে তিনি প্রথকে সতীকে মহিমান্বিত করার চেষ্টা করেননি। এমনকি তিনি তিন তালকের বিষয়টিও উত্থাপন করেছেন। আমি এটির অহঙ্কার না করে এর ইতিহাসের ব্যাখ্যা দিচ্ছি। মোগল আক্রমণকারীদের কারণে সতীদাহ প্রথম শুরু হয়েছিল। আপনার ইতিহাসটি পড়ুন এবং বুঝুন। তবে এখনই এটিকে পড়তে বলছি না, ধীরে ধীরে জানুন। তবে তিন তালাক এখনও চালু রয়েছে’।

Back to top button
Close
Close