টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

অগ্নিমূল্য LPG সিলিন্ডারে বাঁচাতে পারেন ৯০০ টাকা, উপায় বাতলে দিল ইন্ডিয়ান অয়েল

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে যেমন অগ্নিমূল্য হয়ে উঠেছে পেট্রোল এবং ডিজেল, বর্তমানে তেমনই অগ্নিমূল্য রান্নার গ্যাস তথা এলপিজি সিলিন্ডারও। অনেক জায়গাতেই দাম পৌঁছে গিয়েছে সাড়ে আটশো টাকারও উপরে। কলকাতায় এই মুহূর্তে ১৪.২ কেজি ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম ৮৬১ টাকা। দিল্লিতে এই মুহূর্তে দাম ৮৩৪.৫০ টাকা। একদিকে যখন করোনার কারণে ভেঙে পড়ছে অর্থনৈতিক পরিস্থিতি তখন পরপর দাম বাড়ায় এখন রীতিমতো টান পড়েছে আমজনতার পকেটে। এরই মাঝে কিছুদিন আগেই আরও ২৫.৫০ টাকা দাম বাড়িয়েছে সরকার।

সাধারণভাবে এক্ষেত্রে ছাড় পাওয়ার কোন উপায় নেই। তবে গ্রাহকদের জন্য এবার বড় সুবিধা নিয়ে এল পেটিএম (Paytm)। পেটিএমের এই অফারের তথ্য টুইটের মাধ্যমে সকলের সামনে নিয়ে এসেছে আইওসি (IOC)। জানা গিয়েছে কোন গ্রাহক যদি প্রথমবার পেটিএমের মাধ্যমে এলপিজি সিলিন্ডার বুক করেন। তাহলে নগদ ৯০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন তিনি। একদিকে যখন পকেটে টান পড়ছে গ্যাসের দাম দিতে গিয়ে, তখনই অফার যে কিছুটা সুরাহা করবে তা বলাই বাহুল্য।

আসুন দেখে নেওয়া যাক এক্ষেত্রে কিভাবে গ্যাস বুক করতে পারবেন আপনিঃ

★ প্রথমেই গ্যাস বুকিংয়ের জন্য আপনাকে ডাউনলোড করতে হবে পেটিএম অ্যাপটি।

★ তারপর এই অ্যাপে খুলতে হবে একটি অ্যাকাউন্ট।

★ এরপর গ্যাস বুক করার জন্য আপনাকে অ্যাপে ‘Show more’ অপশনে ক্লিক করতে হবে। এখানেই আপনি দেখতে পাবেন ‘recharge and pay bills’ নামক একটি অপশন।

★ এই অপশনে ক্লিক করলে এরপর গ্যাস বুকিং করার অপশনটি দেখতে পাবেন। এখান থেকে আপনাকে প্রোভাইডারের নাম বেছে নিতে হবে। অর্থাৎ ইন্ডিএন গ্যাস (Indane Gas), এইচপি গ্যাস (HP gas) এবং ভারত গ্যাসের (Bharat Gas) মধ্যে থেকে সরবরাহকারীর নাম বেছে নিতে হবে আপনাকে।

★ এরপর আপনাকে দিতে হবে মোবাইল নম্বর অথবা এলপিজি আইডি বা গ্রাহক নম্বর। এরপর প্রসেস বাটনে ক্লিক করলে আপনার সামনে পেমেন্টের অপশন আসবে। পেমেন্ট সম্পন্ন হলেই আপনার গ্যাস বুকিং সম্পন্ন হবে।

পেটিএম আরও জানিয়েছে প্রথমবার কোন ইউজার যদি তিনটি গ্যাস সিলিন্ডার বুক করেন, তাহলে তিনি ৯০০ টাকা অবধি ক্যাশব্যাক পেতে পারেন। এছাড়াও পেটিএম ব্যবহারকারীরা পাবেন অ্যাসিওরড পেটিএম ফার্স্ট পয়েন্ট, যা আগামী দিনে ব্যবহার করতে পারবেন তারা। তবে মনে রাখবেন, প্রথমবার পেটিএম দ্বারা গ্যাস বুক করলেই পাওয়া যাবে এই অফার।

 

Related Articles

Back to top button