টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মানুষই আপনাকে ক্ষমতাচ্যুত করবে! শুভেন্দুর বিস্ফোরক মন্তব্যে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন

বাংলা হান্ট ডেস্কঃ ‘মানুষকে সাথে না নিয়ে চললে, মানুষই আপনাকে ক্ষমতাচ্যুত করবে।” শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মন্তব্যে জোর জল্পনা রাজনৈতিক মহলে। উল্লেখ্য, গতকাল পটাশপুরে পঞ্চায়েতের অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে জনপ্রতিনিধিদের মানুষকে সাথে নিয়ে চলার পরামর্শ দেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। সিপিএম আমলের কথা টেনে এনে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের ‘আমরা-ওঁরা” মন্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে জনপ্রতিনিধিদের মানুষকে সাথে নিয়ে চলার পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, বাম সরকারের দম্ভের কারণে নন্দীগ্রাম যেমন তাঁদের ২৩৫ থেকে মাটিতে এনে নামিয়েছে। তেমনই দম্ভ দেখালে মানুষই আবার ক্ষমতাচ্যুত করবে। পটাশপুরের আড়গোয়ালে মঙ্গলবার পঞ্চায়েতের অনুষ্ঠানে যোগ দিয়ে নতুন পঞ্চায়েত ভবনের উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। সেখানে বক্তব্য রাখার সময় নিজের দলের নেতাদের বলেন, আপনারা মানুষের কারণে ক্ষমতায় এসেছেন, মানুষকে সাথে নিয়ে চলুন অনেকদিন থাকবেন। নাহলে মানুষই আপনাদের ক্ষমতাচ্যুত করবে।

তিনি নন্দীগ্রামের প্রসঙ্গ টেনে এনে বলেন, নন্দীগ্রাম এই নিয়ে আগেই দৃষ্টান্ত তৈরি করেছেন। নন্দীগ্রাম দেড় বছর লড়াই করে ২৩৫ এর সরকারকে মাটিতে টেনে এনেছে। তাই বলছি, ক্ষমতায় থাকতে হবে মানুষের পাশে থাকুন। উল্লেখ্য, বেশ কয়েকমাস ধরে শুভেন্দু অধিকারীকে নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে নানান জল্পনার সৃষ্টি হয়েছে। কানাঘুষো শোনা যাচ্ছে যে, ওনার সাথে তৃণমূলের দূরত্ব অনেকটাই বেড়েছে। আর আগামী নির্বাচনের আগে তিনি তৃণমূল ছেড়েও দিতে পারেন।

আর সেই সুত্রে কিছুদিন আগে বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছিলেন যে, শুভেন্দু বাবু যেমন মানুষের হয়ে কাজ করতে চায়, আমরাও মানুষের হয়ে কাজ করি। তাই ওনার জন্য সঠিক জায়গা হবে বিজেপি। সৌমিত্র খাঁয়ের ওই মন্তব্যে রাজ্যের রাজনৈতিক মহলে জোর চাঞ্চল্য সৃষ্টি করেছিল।

Back to top button