টাইমলাইনভারত

কাশ্মীরের মানুষ ইন্টারনেটে ‘অশ্লীল ছবি’ দেখে, তাই নেট বন্ধ হয়ে ভালোই হয়েছে, কেন্দ্রকে সমর্থন নীতি আয়োগের সদস্যের!  

বাংলা হান্ট ডেস্কঃ  ইন্টারনেট বন্ধ রাখার অদ্ভূত সমর্থন নীতি আয়োগের সদস্যের। সাফ বললেন, পর্ণোগ্রাফি না দেখার জন্য উপত্যাকায় নেট বন্ধ করে একেবারে ঠিক করেছে কেন্দ্রীয় সরকার। নীতি আয়োগের সদস্য ভি কে সারস্বত অভিযোগ করলেন, জম্মু-কাশ্মীরের বাসিন্দারা অশ্লীল ছবি দেখেন।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে সম্প্রতি প্রি-পেইড মোবাইল পরিষেবা চালু  হয়েছে, আগেই চালু হয়ে গিয়েছিল পোস্ট পেইড মোবাইল পরিষেবা। কিন্তু এখনও পর্যন্ত ইন্টারনেট পরিষেবা এখানে চালু হয়নি।

গত বছরের অগস্টে ৩৭০ ধারা রোদের পর থেকে জম্মু-কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। এখনও তা চালু করা হয়নি। এই বিষয়টিকে পূর্ণ সমর্থন জানিয়েছেন নীতি আয়োগের সদস্য ভি কে সারস্বত। তাঁর দাবি, কাশ্মীরের লোকেরা নোংরা ছবি দেখেন নেটে। তাই নেট চালু না হয়ে ভালোই হয়েছে।

শুধু তাই নয়, তিনি আরও সংযোজন করেছেন, ইন্টারনেট চালু না হলে কাশ্মীরে ব্যবসা-বাণিজ্যেও তেমন কোনও প্রভাব পড়বে না। তবে নীতি আয়োদের সদস্যের এই দাবি মানতে নারাজ কাশ্মীরের পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা। তাঁদের বক্তব্য বেশিরভাগ হোটেল বুকিং ইন্টারনেটের মাধ্যমে হয়ে থাকে। নেট না থাকায় খুবই অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে তাঁদেরকে। নেট বন্ধ থাকার কারণে তাঁদের ব্যবসায়ে যথেষ্ট ক্ষতি হচ্ছে বলে জানিয়েছে কাশ্মীরের পর্যটন ব্যবসায়ীরা। তাই ভি কে সারস্বতের দাবির তীব্র প্রতিবাদ জানিয়েছে জম্মু-কাশ্মীরের বাসিন্দা ও ব্যবসায়ীরা। প্রায় ছয় মাসের উপর এখানে ইন্টারনেট ব্যবস্থা বন্ধ রাখা হয়েছে। কেন্দ্রের কাছে নেট চালু করার আবেদন জানিয়েছেন তাঁরা।

 

Back to top button