টাইমলাইনভারত

বাজেটের আগেও নেই স্বস্তি, জ্বালানির দামে অবস্থা হাঁসফাঁস! রইল আজকের পেট্রোল-ডিজেলের রেট

বাংলাহান্ট ডেস্ক : বছরের প্রথম মাস শেষ হতে চলেছে। কিন্তু তবু জ্বালানির দাম অপরিবর্তিত থাকল। গত ২৫৫ দিন ধরে একই দাম রয়েছে পেট্রোল (Petrol) ও ডিজেলের (Diesel)। গতবছর শেষবারের মতো কমেছিল পেট্রোল ও ডিজেলের দাম। গত বছরের ২১ মে কেন্দ্রীয় সরকার (Central Government) পেট্রোলে লিটার প্রতি ৮ টাকা ও ডিজেলে লিটার প্রতি ৬ টাকা করে আবগারি শুল্ক কমিয়েছিল। আজ পেট্রোল-ডিজেলের দাম দেশের মেট্রো শহর (Metro cities) গুলিতে কত আসুন জেনে নেওয়া যাক।

crockex

কলকাতায় জ্বালানির মূল্য: জ্বালানির দাম যথেষ্ট বেশি কলকাতায়। প্রতি লিটার ১০৬.০৩ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল। অন্যদিকে, ডিজেলের দাম ৯২.৭৩ টাকা লিটার।

দিল্লিতে জ্বালানির দর: আজ দিল্লিতে তুলনামূলকভাবে কমেছে জ্বালানির দাম। রাজধানীতে এক লিটার পেট্রোলের দাম ৯৬.৭২ টাকা। ডিজেল লিটার প্রতি বিক্রি হচ্ছে ৮৯.৬২ টাকায়।

মুম্বাই: মহারাষ্ট্র সরকার পেট্রোল ও ডিজেলের উপর কর হ্রাসের ফলে দাম কমেছে যথাক্রমে ৫ ও ৩ টাকা প্রতি লিটার। দেশের বাণিজ্য নগরী মুম্বাইতে আজ প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.৩১ টাকা। মুম্বাইতে ডিজেল প্রতি লিটার ৯৪.২৭ টাকা। মেট্রো শহর গুলির মধ্যে পেট্রোল ও ডিজেলের দাম সবথেকে বেশি মুম্বাইতে।

Oil,Petrol,Diesel,Price hike,India,Central Government,West Bengal,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,Diesel Fuel

বিভিন্ন রাজ্যের জ্বালানির দাম নির্ধারণ হয়ে থাকে স্থানীয় কর ব্যবস্থার উপর। এক একটি রাজ্যে এক এক রকম কর কাঠামো চালু থাকায় পেট্রোল ও ডিজেলের দামে ফারাক লক্ষ্য করা যায়। ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়াম, ইন্ডিয়ান অয়েল বৈদেশিক মুদ্রার হার ও আন্তর্জাতিক বেঞ্চমার্কের দাম অনুযায়ী প্রতিদিন সকাল ছটায় জ্বালানির দাম সংশোধন করে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker