fbpx
টাইমলাইনভারত

আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমাতে, এক টাকারও বেশি কমল পেট্রোল-ডিজেলের দাম

বাংলা হান্ট ডেস্কঃ আন্তর্জাতিক স্তরে কাঁচা তেলের দাম সস্তা (Crude Oil Price Down) হওয়ার কারণে ঘরোয়া বাজারে পেট্রোল, ডিজেলের দাম (Petrol Diesel Price Today ) লাগাতার কমেই চলেছে। এই উৎসবে ভরা অক্টোবর মাসে পেট্রোলের দাম ১.৩৪ টাকা প্রতি লিটার, ও ডিজেলের দাম ১.৩২ টাকা প্রতি লিটার কমেছে। আপনাদের জানিয়ে রাখি, অক্টোবর মাসে কাঁচা তেলের দাম ৫ শতাংশ পর্যন্ত সস্তা হয়েছে। এর সাথে সাথে আমেরিকার ডলারের তুলনায় ভারতীয় মুদ্রার দাম বেড়েছে। আর এই কারণেই দেশে পেট্রোল – ডিজেলের দাম লাগাতার কমে চলেছে।

ইন্ডিয়ান অয়েল ওয়েবসাইট অনুযায়ী দিল্লী, কোলকাতা, মুম্বাই আর চেন্নাইয়ে পেট্রোলের দাম হল – ৭৩.২৭ টাকা, ৭৫.৯২ টাকা, ৭৮.৮৮ টাকা আর ৭৬.০৯ টাকা। আপনার শহরে ডিজেলের নতুন দর ঘরে বসেই আপনি রোজ চেক করতে পারবেন। এর জন্য আপনাকে একটি  SMS করতে হবে।

এছাড়াও ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC) এর ওয়েবসাইটে পেট্রোল ডিজেলের নতুন দাম পেয়ে যাবেন। এসএমএস এর মাধ্যমে একটি বিশেষ নাম্বারে ম্যাসেজ পাঠিয়ে আপনি রোজই পেট্রোল – ডিজেলের দাম জানতে পারবেন। যদিও ম্যাসেজ পাঠানোর আগে আপনাকে পেট্রোল পাম্প ডিলারের থেকে কোড নিতে হবে, যেটা ম্যাসেজ পাঠানোর জন্য অত্যন্ত জরুরি।

ইন্ডিয়ান অয়েলের পেট্রোল – ডিজেলের দাম জানতে গ্রাহকেরা RSP (ডিলার কোড) 92249 9 2249 এই নাম্বারে ম্যাসেজ পাঠান। বিপিসিএল এর পেট্রোল – ডিজেলের দাম জানতে RSP (ডিলার কোড) 9223112222 নাম্বারে ম্যাসেজ পাঠান। এইচপিসিএল এর পেট্রোল – ডিজেলের দাম জানতে HPPRICE (ডিলার কোড) 9222201122 নাম্বারে ম্যাসেজ পাঠান।

Leave a Reply

Close
Close