টাইমলাইন

পাকিস্তানঃ পুলিশ স্টেশনে ঢুকে থানা দখল করল শুয়োরের দল, পলায়ন করল পুলিশকর্মীরা

পুলিশ সমাজের রক্ষক হিসেবে কাজ করে, ছোটবেলা থেকে এমনটাই শেখানো হয়। তবে পাকিস্তানের মতো দেশে সমস্ত শিক্ষার বিপরীত উদাহরণ এর দেখা মেলে। সম্প্রতি পাকিস্থানে শুয়োরের দল পাক পুলিশের থেকে শক্তিশালী প্রমাণিত হয়েছে। ঘটনা সিন্ধ প্রান্তের নেশাহারো ফিরোজ জেলা্র এক পুলিশ স্টেশনের।

উক্ত জেলার মরো পুলিশ স্টেশনে মঙ্গলবার দিন পুলিশকর্মীরা নিজেদের মতো কাজ করছিলেন। সেই সময় হঠাৎ শুয়োরের দল থানার হামলা চালায়। প্রাপ্ত খবর অনুযায়ী, পুলিশ কর্মীরা নিজেদের প্রাণ বাঁচাতে থানা থেকে পলায়ন করে। অর্থাৎ গুলি, বন্ধুক সব থানার ভেতরে আর পুলিশকর্মীরা থানার বাইরে।

সুত্রের খবর অনুযায়ী, থানার বিল্ডিঙের বাইরে যতক্ষণ অবধি শুয়োরের দল ছিল ততক্ষন অবধি পুলিশকর্মীরা বাইরে ছিলেন। প্রসঙ্গত, ইসলামে শুয়োরকে হারাম বলে মনে করা হয়। থানার সমস্থ পলিস কর্মীরা মুসলিম ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুয়োরের দল থানায় ঢুকে কবজা করে বসেছিল।

শুয়োরের দলকে বাইরে বের জন্য পুলিশ কর্মীরা স্থানীয় লোকজনের সাহায্য নেয়। স্থানীয় লোকজন সকলে অমুসলিম ছিলেন, যে কারনে তারা সহজেই শুয়োরের দলকে থানার বাইরে বের করে দেয়। ঘটনা ভাইরাল হওয়ার পর অনেকে বলেছেন, যে পাকিস্থানে  অমুসলিমদের সাথে ভেদাভেদ করা হয় সেখানে   আজ তারায় মুসলিম পুলিশকর্মীদের সাহায্যে এগিয়ে এসেছেন।

Back to top button