টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

AIIMS-এ চাকরি দুর্নীতির মামলা গড়াল হাইকোর্টে! BJP বিধায়কের বিরুদ্ধে দায়ের জনস্বার্থ মামলা

বাংলা হান্ট ডেস্কঃ এইমসে (Aiims) বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগে বিগত বেশ কয়েকদিন ধরেই বিজেপি (BJP) বিধায়ক ও সাংসদদের বিরুদ্ধে তদন্তে নেমেছে রাজ্য গোয়েন্দা সংস্থা আর এবার অবশেষে এই মামলা গড়ালো কলকাতা হাইকোর্টে (Calcutta High court)। এদিন বাঁকুড়ার (Bankura) বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার (Niladri Sekhar Dana) বিরুদ্ধে আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। আগামী সোমবার এই মামলার শুনানি হতে পারে বলে খবর।

জনস্বার্থ মামলায় জানানো হয়েছে যে, কল্যাণী এইমসে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পান মৈত্রী দানা। উল্লেখ্য, মৈত্রী, বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার কন্যা। এ ক্ষেত্রে চাকরির কোনো নিয়োগ পরীক্ষা না দিয়েই বেআইনিভাবে তাকে ডাটা এন্ট্রি পদে সুযোগ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। বর্তমানে এই অভিযোগটি উঠেছে মূলত নীলাদ্রি শেখরবাবু এবং বিজেপি সাংসদ সুভাষ সরকারের বিরুদ্ধে।

প্রসঙ্গত, বিজেপি সাংসদ হওয়ার পাশাপাশি সুভাষবাবু কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীও বটে। বর্তমানে সাংসদ এবং বিধায়কের পাশাপাশি মোট আটজনের বিরুদ্ধে বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ। উঠেছে সম্প্রতি, এই মামলার তদন্তভার নিজেদের হাতে নেয় সিআইডি। পরবর্তীতে এফআইআর দায়ের করার পাশাপাশি নীলাদ্রি শেখর দানার বাড়িতে হানা দেয় তারা। এক দফা জিজ্ঞাসাবাদ শেষে এবার সেই মামলাটি পৌঁছে গেলো কলকাতা হাইকোর্টে।

kolkata highcourt

সূত্রের খবর, বর্তমানে বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে বেশ কয়েকজনের বিরুদ্ধে। অভিযোগের তালিকায় রয়েছেন সুভাষ সরকার, নীলাদ্রি শেখর দানা, জগন্নাথ সরকার, বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ এবং এইমস কর্তৃপক্ষের এক ব্যক্তি সহ মোট আটজন। ফলে একদিকে যখন এসএসসি মামলায় ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা, তো অপরদিকে এইমস দুর্নীতি মামলা শেষপর্যন্ত কোন দিকে গড়ায়, সেটাই দেখার।

Related Articles

Back to top button