টাইমলাইনলাইফস্টাইল

কনিষ্ঠা আঙুল দেখেই চেনা যায় কোনো ব্যক্তির চরিত্র কেমন, রইল সেই বিশেষ পদ্ধতি

বাংলাহান্ট ডেস্ক: কথায় আছে, মানুষের চরিত্র বোঝা যায় তাঁর চোখ দিয়ে। তবে অনেক সময় চোখও মিথ্যে কথা বলতে পারে। তাহলে সহজেই কীভাবে বুঝবেন একজন মানুষ ভাল না খারাপ? তিনি কী চাইছেন বা তাঁর চরিত্র (Personality test) কেমন? কোনও মানুষই সব সময় নিজের সবটা খুলে দেখান না সমাজের কাছে। তবে এবার সহজেই কারও চরিত্র সম্পর্কে ধারণা করে নেওয়ার একটি পদ্ধতি জানিয়েছেন বিশেষজ্ঞরা।

জানেন, আপনার হাতের কনিষ্ঠা দেখেই আপনার সম্পর্কে অনেক কিছু বলা সম্ভব? আপনার হাতের কনিষ্ঠাই আপনার চরিত্রের ব্যাপারে অনেক কিছু বলে দিতে পারে। তবে সেটা পড়ার ক্ষমতা থাকতে হবে। কারও কনিষ্ঠা যদি অনামিকার গাঁটের নীচে অবস্থান করে, তাহলে তাঁরা বেশ আশাবাদী হন। তাঁদের চরিত্র একজন আশাবাদী মানুষের হয়।

Little Finger personality test

আশাবাদী মানুষরা সহজেই নিজের শত্রুকে ক্ষমা করে দিতে পারে। পাশাপাশি, তাঁদের সঙ্গে আগে যদি খারাপ কিছু হয়ে থাকে, তবে সেই কথা ভুলে যেতে পছন্দ করে। পুরোনো কটূ কথা ভুলে গিয়ে নতুন করে সবকিছু শুরু করতে পছন্দ করে তারা। এই মানুষরা সহজেই মানুষকে বিশ্বাস করে ফেলে এবং নিজেরাও বিশ্বাসী হয়। তবে এমন চরিত্রের ফলে অনেক অসৎ ব্যক্তিই সহজেই তাদের প্রতারিত করতে পারে। এমনকী, তাদের ভাল স্বভাবের সুযোগও নিতে পারে।

কারও কনিষ্ঠা যদি অনামিকার গাঁটের সমান হয়, তাহলে দেখবেন তাঁরা একটু গম্ভীর ও স্বল্পভাষী হন। এই ব্যক্তিরা সহজে কথা বলেন না এবং তাঁদের মুখ খুলতে একটু সময় লাগে। যদিও বাইরে থেকে তাঁরা নিজেদের স্বাধীন এবং স্থিরবুদ্ধি সম্পন্ন হিসেবেই দেখান। এই ব্যক্তিরা বেইমানি পছন্দ করেন না। তাঁরা স্পষ্টবাদী হন। তাই অন্যায় দেখলে স্পষ্টভাবে প্রতিবাদ করেন। নিজের পরিবার প্রিয়জনের জন্য সব কিছু করতে পারেন এরা। কিন্তু স্বল্পভাষী ও গম্ভীর হওয়ার ফলে সকলে এদের অহঙ্কারী মনে করেন। কিন্তু এদের কাছের মানুষরা জানেন যে এরা আসলে খোশমেজাজী হন।

Little finger personality test

কনিষ্ঠা যদি অনামিকার উপরে শেষ হয়, তাহলে সেই মানুষ খুবই সৎ এবং সংবেদনশীল হন। এই মানুষরা নিজের প্রিয়জনকে অনেকটাই প্রাধান্য দেন। তবে বাইরের দুনিয়ার কাছে ঠিক উল্টোটাই দেখান এরা। এই মানুষরা এমনটা দেখিয়ে থাকেন যেন তাঁরা তাঁদের সঙ্গী ছাড়াও একা একাই খুশি থাকতে পারেন। তবে এমনটা হয় না। এই মানুষের বিভিন্ন স্তর হয়। এরা যেকোনও কাজ বিশেষ মনোযোগের সঙ্গে করেন। এবং কাজ শেষ না হওয়া অবধি খুবই নিবেদিত থাকেন।