টাইমলাইনভারত

১০ থেকে একধাক্কায় ৩০ টাকা, প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়াল রেল

পকেটে টান পড়তে চলেছে আমজনতার। দেশজুড়ে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়াল ভারতীয় রেল। একধাক্কায় তা ১০ থেকে করা হল ৩০ টাকা। আর সেই টিকিটে সর্বোচ্চ ২ ঘণ্টা থাকা যাবে প্ল্যাটফর্মে।

এতদিন প্ল্যাটফর্মে যাত্রীদের প্রবেশ মূল্য ছিল ১০ টাকা। তবে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বাড়লেও, পূর্বের নিয়মানুযায়ী ট্রেনের টিকিট থাকলে লাগবে না প্ল্যাটফর্ম টিকিট। রেলের তরফে এমন লাগামহীন মূল্যবৃদ্ধিতে ক্ষোভে ফেটে পড়ছেন সাধারণ নিতথ্যাত্রীরা। তবে রেলের তরফেও সাফাই দেওয়া হয়েছে, যে দেশজুড়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি। তাই স্টেশন চত্বরে অযথা ভীড় কমাতেই এই সিদ্ধান্ত। এমনকি এও বলা হয় যে, যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নতুন নয়। পূর্বেও তা করা হয়েছে।

উল্লেখ্য, শুধুমাত্র প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বাড়ানো হয়নি। সঙ্গে বাড়ানো হয়েছে স্বল্প দূরত্বের লোকাল ট্রেনের ভাড়াও। সেখানে নূন্যতম ১০ টাকার টিকিটের দাম বাড়িয়ে ধার্য করা হল ৩০ টাকা।

এর আগেও করোনা অতিমারীর মধ্যে মুম্বাই এবং সংলগ্ন এলাকায় প্ল্যাটফর্মের টিকিটের মূল্যে একধাক্কায় ৪০ টাকা বাড়ানো হলে, সেই দাম এখনও বহাল রাখা হয়েছে। সেই কথা ভেবে কেউ কেউ প্রশ্ন তুলতে শুরু করেছে দেশের রাজস্বের ঘাটতি এবার আমজনতার পকেটে কোপ মেরে আদায় করার সিদ্ধান্ত।

Back to top button