টাইমলাইনভারতরাজনীতি

‘দয়া করে BJP, RSS-র নেতারা আসবেন না’, মেয়ের বিয়ের কার্ড ছাপিয়ে শিরোনামে বাবা

বাংলাহান্ট ডেস্কঃ দীর্ঘ প্রায় দেড় বছরেরও বেশি সময় ধরে চলতে থাকা কৃষক আন্দোলনের পর অবশেষে বিতর্কিত ৩ কৃষি আইন বাতিল বলে ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বড় আন্দোলনের পর জয় হয় কৃষকদের। তবে কৃষিকাজের সঙ্গে যুক্ত অনেকেই কৃষকদের এই আন্দোলনকে এখনও ভুলতে পারছেন না। আর তার স্পষ্ঠ ছাপও পাওয়া গেল এক বিয়ের কার্ডে।

হরিয়ানার (haryana) ঝজ্জর গ্রামের গ্বালিশানের এক কৃষক হলেন রাজেশ ধনখড়। নিজের মেয়ের বিয়ের কার্ডে এক অভিনব ভঙ্গিতে নিমন্ত্রণ পত্র ছাপালেন কৃষক রাজেশ ধনখড়। বিয়ের কার্ডে বড় বড় করে লিখলেন, ‘দয়া করে BJP, JJP বা RSS-র নেতারা এই বিয়ে থেকে দূরে থাকবেন’।

এককথায় এই কৃষক কেন্দ্র সরকারের উপর এতোটাই ক্ষিপ্ত হয়ে পড়েছেন যে, মেয়ের বিয়ের কার্ডে সোজা ছাপিয়েই দিলেন যাতে সেখানে BJP, JJP বা RSS-র নেতারা না উপস্থিত হন। সরাসরি তাঁদের সেখানে যেতে নিষেধ করলেন তিনি। তাঁর পরিস্কার কথা, এই বিয়েতে BJP, JJP বা RSS-র নেতারা এলে, তাঁদের ঢুকতে দেওয়া হবে না।

রাজেশ ধনখড় জানিয়েছেন, ন্যূনতম সহায়ক মূল্য গ্যারান্টি আইন যতদিন না কার্যকর করা হচ্ছে, ততদিন কৃষকদের এই আন্দোলন চলতে থাকবে। পূর্বে যেভাবে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে খলিস্তানি, পাকিস্তানি যোগসাজশের অভিযোগ তোলা হয়েছিল, সেই কারণেই এই প্রতিবাদ ভঙ্গি। এই কৃষক আইন বাতিলের অর্থ ফাঁসিতে ঝুলিয়ে দিয়ে, তারপর ফাঁসিকাঠ থেকে নামিয়ে জীবনদান দেওয়া। বর্তমান সময়ে বিশ্ববীর জাঠ মহাসভার সর্বভারতীয় সভাপতির দায়িত্ব সামলেছেন এই রাজেশ ধনখড়।

Related Articles

Back to top button