টাইমলাইনভারত

প্রধানমন্ত্রীর মন কি বাত! আজকের তরুন সমাজ জাতিভেদ মেনে নেয়না, বললেন মোদী

বাংলা হান্ট ডেস্ক :চলতি বছরে মোদী সরকারের দ্বিতীয় জমানায় ৬০ তম এবং শেষ বারের জন্য মন কি বাত অনুষ্ঠানে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী। এই মাসের শেষ রবিবারে ভাষন দিতে গিয়ে তার ভাষনের কিছুটা অংশ জুড়ে স্থান পেয়েছে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি। পাশাপাশি এদিন মার্তৃভাষা নিয়েও বক্তব্য রাখেন মোদী। অন্যদিকে মোদীর বক্তব্যে আজকের যুব সমাজও স্থান পেয়েছে।

তবে এদিনের বক্তব্যের মধ্যে যুব সমাজের উদ্দেশ্য বলা মোদীর ‘‘আজকের যুব সম্প্রদায় জাতিভেদ, স্বজনপোষণ ও বৈষম্যকে মেনে নেয় না।” একইসঙ্গে দেশের যুব সম্প্রদায় আগামী দিনে দেশের স্থানকে অনেক উঁচু পর্যায়ে নিয়ে যাবে বলেও মন্তব্য করেন। এমনকি একংবিংশ শতাব্দীর যুবকরা আগামী দিনের দেশের উন্নতিতে বিশেষ ভাবে সাহায়্য করবে বলেও আশার বানী শুনিয়েছেন তিনি

। যদিও এখানেই থেমে থাকেননি। সমতলের পাশাপাশি পাহাড় অর্থাত্ কাশ্মীর উপত্যকা নিয়েও কিন্তু এদিন আশার বানী শোনালেন মোদী। কয়েক বছরের মধ্যে তাঁর জমানায় যেভাবে উপত্যকার মানুষ বিভিন্ন দিক থেকে উপকার পেয়েছেন এবং উপত্যকার উন্নতি নিয়েও গর্বিত তিনি এমনটাও বলেন। অন্যদিকে মহিলাদের উন্নয়ন নিয়েও বলেছেন প্রধানমন্ত্রী। তাই উত্তরপ্রদেশের ফুলপুরের মহিলারা কিভাবে নিজেদের উদ্যোগে জুতা তৈরির কাছ শিখেছে সেবিষয়েও বিস্তারিত তথ্য তুলে ধরেন।

Related Articles

Back to top button