টাইমলাইনভারতরাজনীতি

বিপুল জনতার ঢল, তবু মাইক ছাড়াই বক্তৃতা দিলেন নরেন্দ্র মোদী! কারণ জানলে অবাক হবেন! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : দেশের প্রধানমন্ত্রী তিনি, তার ভক্তদের তিনি নিরাশ করেন না কখনো। তার মূল্যবান বক্তৃতা শুনতে দূর দূরান্ত থেকে বক্তৃতা সভায় হাজির হয় জনগন। দিনকয়েক আগেই একটি বক্তৃতা সভায় রাজস্থানের আবুধাবিতে পদার্পণ করেন প্রধানমন্ত্রী। চারপাশে তখন উচ্ছ্বসিত জনতার উপচে পড়া ভিড়। তুমুল কোলাহল। তবু , প্রধানমন্ত্রী তার বক্তব্য শুরু করলেন মাইক ছাড়াই , এক্কেবারে খালি গলায়। কিন্তু তাতেই মুগ্ধ হলেন সবাই। কেন জানেন?

চলতি সপ্তাহে শুক্রবার রাজস্থানের শিরোহির আবু রোডের সভায় পৌঁছতে একটু দেরী হয়ে গেছিলো মোদীজীর, ঘড়ির কাঁটা ১০ এর ঘর পেরিয়ে গেছে বহুক্ষণ। আর ২০০৫ সালের দেশের শব্দবিধি অনুযায়ী ১০ টার পর মাইক বাজানো যাবে না। সেই আইন মানতেই খালি গলায় বক্তৃতা দিলেন তিনি। তিনি শুধু আইন মান্যই করেননি, তার শব্দবিধির প্রতি সম্মান প্রদর্শন সচেতন করেছে জনগনকে। মুগ্ধ হয়েছেন সকল দেশবাসী।

সকলকে মুগ্ধ করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ” আমার সভায় পৌঁছতে দেরী হয়ে গেছে । আপনারা দেখতেই পাচ্ছেন, ১০ টা বেজেছে অনেক আগেই । রাত দশটার পর নিয়মানুযায়ী লাউড স্পিকার বাজানো নিষিদ্ধ । আমার বিবেক আমায় এখন মাইকে বক্তৃতা দিতে বাধা দিচ্ছে । আপনারা আমায় ক্ষমা করুন। আমি আবার এখানে এসে আপনাদের ভালোবাসার ঋণ শোধ করবো।

আগামী বছর রাজস্থানের ভোটের আগেই প্রধানমন্ত্রীর এহেন প্রশংসামূলক কাজে তাক লেগেছে সবার । রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া, প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সহ অন্য়ান্য নেতৃত্ব মোদীকে অভ্যর্থনা জানান।

Related Articles