টাইমলাইনভারত

বিশ্বের তাবড় তাবড় রাজনেতাদের ছাপিয়ে আবারও সেরা হলেন প্রধানমন্ত্রী মোদী

বাংলা হান্ট ডেস্কঃ আমেরিকার বিদায়ী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার অ্যাকাউন্ট স্থায়ী রুপে বন্ধ হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সোশ্যাল মিডিয়ায় সবথেকে বেশি ফলো করা রাজনেতার খেতাব অর্জন করলেন। জানিয়ে দিই ট্যুইটার জানিয়েছে যে ‘হিংসা আর উসকানিমূলক” মন্তব্যের কারণে তাঁরা ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ী ভাবে বন্ধ করে দিয়েছে। চারদিন আগে ট্রাম্পের সমর্থকরা আমেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ে ঢুকে হাঙ্গামা করে। সেদিনের এই ঘটনায় এক পুলিশ অফিসার সমেত মোট পাঁচজন প্রাণ হারান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বর্তমান ট্যুইটার ফলোয়ার্স সংখ্যা ৬৪.৭ মিলিয়ন। আর অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার আগে ট্রাম্পের ফলোয়ার্সদের সংখ্যা ছিল ৮৮.৭ মিলিয়ন। যদিও এখনো সোশ্যাল মিডিয়ায় সবথেকে বেশি ফলো করা নেতা হলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। ওনার ট্যুইটারে ফলোয়ার্স সংখ্যা ১২৭.৯ মিলিয়ন। আমেরিকার নবনির্বাচিত রাষ্ট্রপতি জো বাইডেনের ফলোয়ার্স সংখ্যা মোট ২৩.৩ মিলিয়ন। আর ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের আপাতত ফলোয়ার্স সংখ্যা ২৪.২ মিলিয়ন। দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে ট্যুইটারে ২১.২ মিলিয়ন মানুষ ফলো করে।

জানিয়ে রাখি, আমেরিকার বিদায়ী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের হাজার হাজার সমর্থক বুধবার ক্যাপিটল বিল্ডিংয়ে ঢুকে পড়ে আর পুলিশদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এই হিংসক প্রদর্শনে পাঁচ জনের মৃত্যু হয় আর বেশ কয়েকজন আহত হয়। ঘটনার সময় ৩ নভেম্বর আমেরিকায় হওয়া নির্বাচনে বাইদেনের জয়ে শিলমোহর লাগানোর জন্য সাংবিধানিক প্রক্রিয়া চলছিল।

ঘটনার কিছু পরেই ট্যুইটার আমেরিকার বিদায়ী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়। ফেসবুক আগে থেকেই ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল আর ইনস্টাগ্রাম, বাইডেনের শপথ নেওয়া পর্যন্ত ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ রেখেছে। এই সপ্তাহের শুরুতে ইউটিউব ট্রাম্পের র‍্যালির অনেক কয়েকটি ভিডিও মুখে ফেলেছিল।

Back to top button