fbpx
টাইমলাইনভারত

কড়া ভাবে পালন করার লকডাউন! মুখ্যমন্ত্রীদের বললেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ-এর

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের বিরুদ্ধে এই লড়াই কেমন ভাবে এগিয়ে নিয়ে যাওয়া হবে, সেটা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে গুরুত্বপূর্ণ বৈঠক করেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) সমস্ত মুখ্যমন্ত্রীদের লকডাউন কড়া ভাবে পালন করানোর কথা বলেন।

সুত্র অনুযায়ী, উনি বলছেন যে, সরকার সাবধানতার সাথে ট্রেড আর ইন্ডাস্ট্রিকে কিছু ছাড় দেবে। পিএম মোদীর মাগদর্শনে সবাই এগিয়ে চলুন। উনি আরও বলেন, এই লড়াই অনেক বড় তাই ধৈজ্যের সাথে লড়তে হবে।

করোনা ভাইরাসের প্রসার রোখার জন্য দেশে ২৫ মার্চ থেকে দুই দফায় লকডাউন লাগু করা হয়েছে। দেশে করোনা সঙ্কটের শুরুর পর ২২ মার্চ থেকে এখনো পর্যন্ত প্রধানমন্ত্রী মোদী রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে চারবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বৈঠক করেছেন। সুত্র অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদী এই বৈঠকে বলেছেন যে, ‘এটা আমদের চতুর্থ মিটিং। সমস্ত মুখ্যমন্ত্রীদের সাথে আমার ব্যাক্তিগত কথা হয়। আমাদের প্রচেষ্টা কিছুটা সফল হয়েছে। লকডাউনের প্রভাব দেখতে পারছি। আর লকডাউনের কারণে আমরা অনেক ভালো জায়গায় আছি।”

এই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আর স্বাস্থ মন্ত্রী হর্ষবর্ধন ছাড়া প্রধানমন্ত্রী কার্যালয় এবং অন্য মন্ত্রালয়ের বরিষ্ঠ আধিকারিক উপস্থিত ছিলেন। এছাড়াও দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সমেত সব মুখ্যমন্ত্রীই উপস্থিত ছিলেন। শুরু কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এই বৈঠকে অংশ নেননি। এই বৈঠকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী সমেত সবাই মুখে মাস্ক পড়ে অংশ নেন।

Back to top button
Close
Close