টাইমলাইনভারত

মাত্র নয় মাসে ১০০ কোটি টিকাদান, নতুন রেকর্ড গড়ল ভারত, শুভেচ্ছা জানালেন খোদ প্রধানমন্ত্রী মোদী

বাংলা হান্ট ডেস্কঃ মাত্র নয় মাসে ১০০ কোটি ভ্যাক্সিনেশনের রেকর্ড ছুঁয়ে বড় কৃতিত্ব অর্জন করলো ভারত। দেশজুড়ে করোনার মহামারী কেড়ে নিয়েছে আমাদের বহু আত্মীয়কে। এই মহামারী রুখতে একমাত্র বড় উপায় হল ভ্যাকসিন। মধ্য পর্বে গতি কিছুটা স্লথ হয়ে গেলেও এখন আবার যথেষ্ট দ্রুত গতিতেই ভ্যাক্সিনেশন চলছে দেশজুড়ে। আর সেই কারণেই ভ্যাক্সিনেশন পর্ব শুরু হওয়ার ন মাসের মধ্যেই অভূতপূর্ব এই কৃতিত্ব অর্জন করল সরকার। সম্পন্ন হল ১০০ কোটি ভ্যাকসিনেশন।

এই কৃতিত্ব অর্জনের জন্য এদিন ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। করোনা কালে এবং ভ্যাকসিনেশনের জন্য চিকিৎসক এবং নার্সদের অমানুষিক পরিশ্রমকে সম্মান জানিয়ে টুইটারে তিনি লেখেন, “ ইতিহাস লিখছে ভারত । আমরা ভারতীয় বিজ্ঞান, উদ্যোগ এবং ১৩০ কোটি ভারতীয়দের সম্মিলিত চেতনার বিজয় প্রত্যক্ষ করছি। ১০০ কোটি টিকাদানের লক্ষ্যমাত্রা অতিক্রম করার জন্য ভারতকে অভিনন্দন। আমাদের ডাক্তার, নার্স এবং যারা এই কৃতিত্ব অর্জনের জন্য কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। ”

একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদী এদিন দিল্লির আরএমএল হাসপাতালও পরিদর্শন করেন। এখানে কোভিড রুখতে কর্মরত ফ্রন্টলাইন কর্মীদের সঙ্গেও দেখা করেন তিনি। অত্যন্ত কম সময়ে ভারত যেভাবে এই মাইলফলক ছুঁয়েছে তা যে এক বড় অর্জন এ নিয়ে কোন সন্দেহ নেই। এর জন্য ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন ডব্লিউএইচও সাউথ ইস্ট-এশিয়ার আঞ্চলিক পরিচালক ডক্টর পুনম ক্ষেত্রপাল সিংও। তিনি লেখেন, “আরেকটি মাইলফলক অর্জনের জন্য ভারতকে অভিনন্দন।” তিনি এও জানান, রাজনৈতিক নেতৃত্ব, স্বাস্থ্য ক্ষেত্র এবং সমস্ত ফ্রন্টলাইন কর্মীদের অসামান্য প্রচেষ্টা যারা স্বল্প সময়ে এমন অসাধারণ কৃতিত্ব অর্জন সম্ভব ছিল না।

india warned the EU about Indian vaccine

একইসঙ্গে এই অসামান্য অর্জনের পর ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য, নীতি আয়োগের সদস্য ডাক্তার ভি কে পাল, কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ সকলেই। যদিও লড়াই এখনও শেষ হয়নি, কারণ ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী ১০০ কোটি টিকাদান পার হলেও মাত্র ৩০ শতাংশ মানুষই ভ্যাকসিনের দুটি করে ডোজ পেয়েছেন। অর্থাৎ এখনও অনেক পথ যে বাকি এ নিয়ে কোন সন্দেহ নেই।

 

Related Articles

Back to top button