fbpx
টাইমলাইনভারত

মন কি বাতে লকডাউন লাগু করার জন্য ক্ষমা চাইলেন মোদী! বললেন এটা ছাড়া কোন উপায় ছিল না আর

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) করোনাভাইরাসের সংক্রমণ রুখতে জন্য লাগু করা লকডাউনের (Lockdown) জন্য হওয়া সমস্যার পর মানুষের কাছে বিশেষ করে মজদুর তথা কম আমদানির মানুষের কাছে রবিবার ক্ষমা চান। উনি ক্ষমা চেয়ে বলেন, করোনাকে যুদ্ধে হারাতে ডাক্তারদের পরামর্শ আর লকডাউন পালন করার আবেদন জানাচ্ছি দেশবাসীর কাছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘মন কি বাত” (Mann Ki baat) অনুষ্ঠানে দেশবাসীদের বলেন, লকডাউন লাগু করা ছাড়া আর কোন উপায় ছিল না। উনি বলেন, ‘আমি আপনাদের সবার কাছে এই সমস্যার জন্য ক্ষমা চাইছি।” উনি বলেন, রোগের প্রকোপ ছড়িয়ে পড়ার আগেই সেটির সাথে যুদ্ধ করা উচিৎ, নাহলে রোগ কমানো অসাধ্য হয়ে যাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘করোনাভাইরাস সবাইকে চ্যালেঞ্জ দিচ্ছে। এটা দেশের সীমার থেকেও অনেক বড়। এটি মানবজাতিকে সমাপ্ত করার জিদ নিয়েছে। কিন্তু আমাদের এই মহামারীকে খতম করার সংকল্প নিয়ে এগিয়ে যেতে হবে।

উনি দেশবাসীর কাছে আগামী কিছুদিন ধৈর্য পালন করার আবেদন জানান। উনি বলেন, আমাদের লক্ষণরেখা পালন করা উচিৎ। পাশাপাশি উনি বলেন, অনেকেই এখনো নিয়মের পালন করছে না। তাঁদের এটাই জানাতে চাই যে, যদি লকডাউনের পালন না করেন, তাহলে এর দাম পরিশোধ করতে হবে। কারণ অনেক দেশই এই মহামারীকে গম্ভীর ভাবে নিয়েছিল না। আর আজ তাঁরা ভুগছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এই সংঘর্ষে সবার আগে এগিয়ে আসা কিছু মানুষ বিশেষ করে নার্স বোনেরা, ডাক্তার পারামেডিকেল স্টাফ করোনাকে পরাজিত করেছে, তাঁদের থেকে আমাদের প্রেরণা নিতে হবে। উনি এরকমই কিছু মানুষের সাথে আজ মন কি বাত অনুষ্ঠানে কথা বলেন।

Back to top button
Close
Close