টাইমলাইনভারত

গুজরাটের অপরূপ সুন্দর বৃষ্টিতে ভেজা সূর্য মন্দিরের ভিডিও শেয়ার করলেন PM নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্কঃ গুজরাটের (Gujarat) অনেক এলাকায় মুশলধার বৃষ্টির কারণে নদীর জলে ফুলে ফেঁপে উঠেছে আর ১০০ এর বেশি নদী বাঁধ নিয়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এরমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ট্যুইটারে একটি সুন্দর ভিডিও (Video) শেয়ার করেছেন, যেখানে মধেরার সূর্য মন্দিরের (Sun Temple In Modhera) এক অদ্ভুত দৃশ্য দেখানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ভিডিও সশ্যল মিডিয়ায় দ্রুত গতিতে ভাইরাল (Viral Video) হচ্ছে।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, জোর বৃষ্টি হচ্ছে আর সিঁড়ি দিয়ে জল নীচের দিকে নেমে আসছে। প্রধানমন্ত্রী এর আগের আর এখনকার ভিডিও শেয়ার করে বলেন, বৃষ্টিতে সূর্য মন্দির কতটা সুন্দর লাগছে। উনি ভিডিও শেয়ার করে লেখে, ‘মধেরার প্রতিষ্ঠিত সূর্য মন্দির বৃষ্টির দিনেও অপরূপ সুন্দর লাগছে।”

গুজরাটে এখনর পর্যন্ত বার্ষিক অনুপাতে ১০৬.৭৮ শতাংশ বৃষ্টি হয়ে গিয়েছে। প্রচুর বৃষ্টির কারণে রাজ্যের ২০৫ বাঁধের মধ্যে ৯০ টি সম্পূর্ণ ভাবে ভরে গেছে আর ৭০ টি বাদ ৭০ শতাংশ পর্যন্ত জলে ভরে গেছে। সরদার সরোবর বাঁধে জলস্তর ১২৮.৯৩ মিটার পর্যন্ত বেড়ে গিয়েছে যেটা তাঁর জলধারণ ক্ষমতার থেকে মাত্র ১০ মিটার কম।

জানিয়ে দিই, মধেরা সূর্য মন্দির গুজরাটের মেহসানা জেলার মধেরা নামক গ্রামের পুষ্পবনী নদীর তীরে অবস্থিত। এই জায়গা পাটনা থেকে ৩০ কিমি দক্ষিণে অবস্থিত। এই সূর্য মন্দির ভারতের স্থাপত্য, চিত্রকলা আর সৌন্দর্যের এক অপরূপ নিদর্শন।

Back to top button