টাইমলাইনভারত

বন্ধুত্বের বার্তা পাঠাল ইজরায়েল, প্রধানমন্ত্রী মোদী ধন্যবাদ জানিয়ে বললেন, আরও দৃঢ় হবে আমাদের সম্পর্ক

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ইজরায়েলের (Israel) রাষ্ট্রপতি রিউভেন রিভলিন (Reuven Rivlin) কে বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইজরায়েলের রাষ্ট্রপতির ট্যুইটের জবাবে লেখেন, ‘ধন্যবার রাষ্ট্রপতি রিউভেন রিভলিন। আপনাকে আর ইজরায়েলের মানুষদেরও শুভকামনা জানাই। আশা করি ভারত আর ইজরায়েলের বন্ধুত্ব আগামী দিনে আরও শক্তিশালী হবে।”

জানিয়ে দিই, ইজরায়েল বলিউডের একটি বিখ্যাত গানের মাধ্যমে রবিবার ভারতকে বন্ধুত্ব দিবসের শুভেচ্ছা জানায়। রাষ্ট্রপতি রিয়ুবেন রিবলিন এই অবসরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর ভারতীয়কে শুভেচ্ছা জানান। রিউভেন রিভলিন নরেন্দ্র মোদীকে ট্যাগ করে ইংরেজি আর হিন্দিতে ট্যুইট করেন। উনি হিন্দিতে লেখেন, ‘মিত্রতা দিবসে আমার তরফ থেকে আপনাকে আর সমগ্র ভারতবাসীকে শুভেচ্ছা জানাই।”

ভারতে ইজরায়েলি দূতাবাস দুই দেশের মধ্যে গুরুত্বপূর্ণ বন্ধুত্বের ছবিকে অমিতাভ বচ্চনের সিনেমা ইয়ারানা-এর গান ‘তেরে জেয়সা ইয়ার কাহা, কাহা ইয়াসা ইয়ারানা” এর গান দিয়ে ট্যুইট করে। ওই ট্যুইটের সাথে লেখা হয়, ‘তেরে জেয়সা ইয়ার কাহা। আমাদের বন্ধুত্ব আর আমাদের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক সম্পর্ক আরও দৃঢ় হবে।”

ইজরায়েলের দূতাবাস গত বছর বন্ধুত্ব দিবসে বলিউড সিনেমা শোলের গাম ‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে” এর সুরে মোদী আর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানইয়াহু-এর ছবি পোস্ট করে ভারতকে শুভকামনা জানায়।

Back to top button
Close