টাইমলাইনভারত

ত্রিপুরা থেকে বাংলাদেশ যাওয়া হবে আরও সহজ, আজ ‘মৈত্রী” সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৈত্রী সেতুর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী ট্যুইট করে নিজেই এই কথা জানান। এছাড়াও আজ প্রধানমন্ত্রী ত্রিপুরাতে অন্য প্রকল্পের উদ্বোধন এবং শিলন্যাস করবেন।

প্রধানমন্ত্রী মোদীর কার্যালয় থেকে জানানো হয় যে, নরেন্দ্র মোদী দুপুর ১২ টা নাগাদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত-বাংলাদেশের মধ্যে তৈরি হওয়া মৈত্রী সেতুর উদ্বোধন করবেন। এই সেতুটি ফেনী নদীর উপর বানানো হয়েছে। ফেনী নদী ত্রিপুরায় ভারত-বাংলাদেশ সীমান্তে বয়ে চলে। PMO নিজের বয়ানে বলে, মৈত্রী সেতু ভারত আর বাংলাদেশের মধ্যে বেড়ে চলা দ্বিপাক্ষিক আর বন্ধুত্বের সম্পর্কের প্রতীক।

PMO জানায় এই সেতুর নির্মাণ করতে ১৩৩ কোটি টাকা খরচ হয়েছে। আর এই সেতুর নির্মাণ ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচর ডেভেলপমেন্ট কর্পোরেশন দ্বারা করা হয়েছে। ১.৯ কিমি দীর্ঘ এই ব্রিজের নির্মাণ ২০১৭ সালে শুরু হয়েছিল আর ২০২০ সালের মধ্যে সম্পূর্ণ হওয়ার কথা ছিল, কিন্তু করোনা মহামারীর কারণে ব্রিজ নির্মাণে দেরি হয়।

ফেনী নদীর উপর তৈরি হওয়া এই ব্রিজ ১.৯ কিমি দীর্ঘ। আর এই ব্রিজ ভারতের সাবরুমকে বাংলাদেশের রামগড়ের সঙ্গে যুক্ত করবে। এই ব্রিজের উদ্বোধনের পর ত্রিপুরা থেকে বাংলাদেশের চট্টগ্রাম বন্দরে যাওয়া সহজ হয়ে যাবে। সাবরুম থেকে চট্টগ্রাম বন্দরের দূরত্ব ৮০ কিমি।

PMO এর বয়ান অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাবরুমে চেক পোস্ট স্থাপিত করার জন্য শিলন্যাস করবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগরতলাকে স্মার্ট সিটি বানানোর মিশন অনুযায়ী একটি ইন্টিগ্রেটেড কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার উদ্বোধনও করবেন।

Back to top button