টাইমলাইনভারত

বিশেষ সুরক্ষা ছাড়া আর ট্র্যাফিক না আটকেই আচমকাই গুরুদ্বারায় চলে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) রবিবার সকালে আচমকাই দিল্লীর গুরুদ্বারা রকাবগঞ্জে (Gurudwara Rakabganj) পৌঁছান। সেখানে তিনি মাথা নোয়ান আর গুরু তেগ বাহাদুরকে শ্রদ্ধাঞ্জলি দেন। ওনার এই সফর আচমকাই হয়েছিল। ওনার গুরুদ্বারা যাওয়ার সময় ট্র্যাফিকও আটকানো হয়েছিল না। এর সাথে সাথে সাধারণ দিনের মতই সেখানে সুরক্ষার বন্দোবস্ত ছিল। ওনার গুরুদ্বারা যাওয়ার সময় বিশেষ পুলিশেরও কোনও ব্যবস্থা ছিল না।

বলে রাখি, প্রধানমন্ত্রী এই সফর আচমকাই নির্ধারণ হয়েছে। ওনার এই সফরের সময় তিনি গুরু তেগবাহাদুরের ত্যাগকে স্মরণ করে ওনাকে শ্রদ্ধাঞ্জলি দেন। গুরুদ্বারা রকাবগঞ্জে মাথা নোয়ানোর পর প্রধানমন্ত্রী ট্যুইটারে এই বিষয়ে পোস্ট করেন। উনি লেখেন, ‘আজ সকালে ঐতিহাসিক গুরুদ্বারা রকাব গঞ্জ সাহিবে প্রার্থনা করি। আমি খুব খুশি বোধ করছিলাম। আমি গোটা বিশ্বের লক্ষ লক্ষ মানুষের মতো গুরু তেগবাহাদুরের দয়াতে গভীরভাবে অনুপ্রাণিত হয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘এটা গুরু সাহিবের বিশেষ কৃপা যে আমি আমাদের সরকারের কার্যকালের মধ্যে গুরু তেগ বাহাদুরের ৪০০ তম আলোকবর্ষের বিশেষ অনুষ্ঠান উদযাপন করব। আসুন আমরা সবাই এই শুভ অবসরকে ঐতিহাসিক ভাবে পালন করি আর গুরু তেগ বাহাদুরের আদর্শকে আপন করে নিই।”

Related Articles

Back to top button