টাইমলাইনভারত

উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস পেতে হলে এই কাজ তাড়াতাড়ি করে নিন আপনিও

বাংলা হান্ট ডেস্কঃ করোনা মহামারীর কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) যখন গোটা দেশে লকডাউনের ঘোষণা করেন, তাঁর কিছুদিন পর তিনি গরিবদের স্বস্তি দেওয়ার জন্য বেশ কয়েকটি ঘোষণা করেন। আর ওই ঘোষণা গুলোর মধ্যে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) লভ্যার্থীদের বিনামূল্যে গ্যাস দেওয়ার কথাও বলেন তিনি। আপনিও যদি প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার লভ্যার্থী লিস্টে থাকেন, তাহলে আপনিও বিনামূল্যে গ্যাস (Free LPG Gas Cylinder) পাবেন।

এই যোজনার মাধ্যমে সরকার লভ্যার্থীদের সুবিধা দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে সিলেন্ডারের সাপ্লাই শুরু করে দিয়েছে। লভ্যার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকা শুরু হয়ে গেছে। এই স্কিমে প্রথমে আপনাকে টাকা দিয়েই সিলেন্ডার নিতে হবে। পরে সরকার আপনার ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে দেবে। এই স্কিমের সুবিধা তাঁরাই পাবে, যাঁদের নাম এই যোজনায় রেজিস্টার আছে।

এই স্কিমের সুবিধা ভোগ করার জন্য গ্রাহকের মোবাইল নাম্বার রেজিস্টার হওয়া অনিবার্য। এই যোজনার মাধ্যমে সরকার লভ্যার্থীদের সুবিধা দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে সিলেন্ডারের সাপ্লাই শুরু করে দিয়েছে। লভ্যার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকা শুরু হয়ে গেছে। এই স্কিমে প্রথমে আপনাকে টাকা দিয়েই সিলেন্ডার নিতে হবে। পরে সরকার আপনার ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে দেবে।

আপানদের জানিয়ে দিই, এই স্কিমের মাধ্যমে নতুন সিলেন্ডার বুক করার জন্য অন্তত পক্ষে ১৫ দিনের গ্যাপ রাখতে হবে। ১৪.২ কেজির তিনটি সিলেন্ডার প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার মাধ্যমে দেওয়া হবে। ১ মাসে একটিই সিলেন্ডার বিনামূল্যে দেওয়া হবে।

Back to top button