fbpx
টাইমলাইনভারত

করোনার বিরুদ্ধে লড়াইয়ে একশন প্ল্যান তৈরি করছে PMO, দেশবাসী সাথ দিলেই হবে জয়লাভ

বাংলাহান্ট ডেস্কঃ সমগ্র বিশ্ব এখন করোনা (COVID-19) আতঙ্কে ভুগছে। সমস্ত মানুষ ঘরবন্দি হয়ে পরিস্থিতি ঠিক হওয়ার অপেক্ষা করছে। সমগ্র দেশ এখ লকডাউন। এই পরিস্থিতিতে বেশিরভাগ মানুষ যখন গৃহবন্দি, তখন সরকার এই ভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে দিন রাত লড়াই করে চলেছে। কেন্দ্র সরকার দেশের সমস্ত রাজ্যের প্রধানদের সঙ্গে এই বিষয়ে বিভিন্নরকম আলোচনা চালিয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী গত ১ মাস ধরে করোনা ভাইরাস বিষয়ে সরকারের আলাদা আলাদা মন্ত্রালয়ের মন্ত্রী এবং সচিবদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে চলেছেন। এবং করোনা ফলে ক্ষতি হওয়ার পরিমাণ কমানোর চেষ্টা করছেন। করোনা বিষয়ে প্রধানমন্ত্রী নিজেই বারবার খবরাখবর নিচ্ছেন। প্রধানমন্ত্রী বিভিন্ন প্রধানদের নিয়ে করোনা বিধয়ে বিভিন্ন মতামত পোষন করছেন। এবং এর পাশাপাশি রাজ্য সরকারদের প্রয়োজন মতো টেস্ট কিট এবং আইসোলেশন রুম বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণ পাঠাচ্ছেন।

করোনার বিষয়ে রাজ্য থেকে আসা বিভিন্ন রিপোর্ট নিয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েই চলেছেন। করোনার প্রকোপ থেকে দেশবাসীকে সুরক্ষিত করার জন্য প্রতিদিন গ্রুপ অফ মিনিস্টারদের বৈঠক হয়েই চলেছে। এই বৈঠকে স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন, গৃহরাজ্য মন্ত্রী নিত্যানন্দ রায়, শহরের বিকাশ মন্ত্রী হরদীপ সিং পুরী, স্বাস্থ্য রাজ্যমন্ত্রী অশ্বিনী চৌবে এছাড়াও বিভিন্ন উচ্চ পদস্থ ব্যক্তিরা উপস্থিত থাকেন।

মন্ত্রীদের এই বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা ভাইরাসের বিষয়ে মেডিক্যাল বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা হয়। এবং পরবর্তীতে কি করণীয়, তা নিয়েও আলোচনা হয়। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখনও অবধি আক্রান্তের সংখ্যা ৯৪৫ এবং মৃতের সংখ্যা বেড়ে ২৪ জন।

Back to top button
Close
Close