টাইমলাইনভাইরালভিডিও

লকডাউনে কেক দিয়ে ‘হ‍্যাপি বার্থডে’ গেয়ে শিশুকন‍্যার প্রথম জন্মদিন পালন করল পুলিস

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন (lockdown) ঘোষনা করা হয় ভারতে। দ্বিতীয় দফায় তা বাড়িয়ে ৩রা মে করা হয়েছে। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। খোলা শুধু মাত্র জরুরি পরিষেবা। পুলিস, চিকিৎসক, স্বাস্থ‍্যকর্মীরা নেতৃত্ব দিচ্ছেন করোনা যুদ্ধে। এই পরিস্থিতিতে বহু ঘটনা দেখেছে সারা বিশ্বের মানুষ। লকডাউন অমান‍্য করায় মানুষকে রীতিমতো কড়া হাতে দমন করেছে পুলিস। আবার তাদের মানবিক মুখও দেখেছে সকলে।


সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। সেখানে সমবেত ভাবে জন্মদিনের গান গাইতে দেখা গিয়েছে পুলিসদের। ভিডিওটি সম্ভবত পঞ্জাবের। এক ব‍্যক্তি পুলিসকে জানান তার মেয়ের ১ বছরের জন্মদিন। কিন্তু এই পরিস্থিতিতে তিনি কেক আনতে যেতে পারছেন না। তাই পুলিসের তরফ থেকেই উদ‍্যোগ নেওয়া হয় শিশুটির জন্মদিন পালনের।
ভিডিওতে দেখা যায়, লাইন দিয়ে শিশুটির বাড়ির সামনে এসে দাঁড়ায় পুলিসের বাইক। তারপর সকলে মিলে তারা একসঙ্গে গেয়ে ওঠে ‘হ‍্যাপি বার্থডে টু ইউ’। জানায় জন্মদিনের শুভেচ্ছা। পুলিসের একজন উর্দ্ধতন ব‍্যক্তি শিশুটির মায়ের হাতে তুলে দেন কেক। তারপর আবার একই ভাবে চলে যায় বাইকের সারি। এমন অভিনব শুভেচ্ছা বার্তা পেয়ে ওই পরিবারের মুখেও হাসি ফুটে ওঠে।

এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। নেটিজেনরাও প্রশংসা করছেন পুলিসের মানবিকতার। এই পরিস্থিতিতেও যে তারা নিজেদের কর্ত‍ব‍্য পালন করে যাচ্ছেন তার জন‍্য স‍্যালুট জানিয়েছে নেটজনতা।

Back to top button