fbpx
টাইমলাইনভারত

অসহায়দের জন্য ভগবান রূপে উত্তরাখন্ড পুলিশ, পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্য

করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন। বাড়িতে থেকে সবাইকে সুস্থ আর সচেতন থাকার নিদান দিয়েছেন। আর লক ডাউন পরিস্থিতিতে অনেকেই অবাধে এদিকে ওদিকে ঘুরে বেড়াচ্ছে। আর এসবের মধ্যে পুলিশ খুবই করা পদক্ষেপ নিয়েছে। অনেক জায়গায় দেখা গেছে পুলিশ লাঠি দিয়ে মারধর করছেন। কিন্তু এই মারধর এতটাই বাড়াবাড়িতে পৌঁছে গেছে অনেকেই বলছে পুলিশের এরকম হিংস্র হওয়া উচিত নয়।

আর এসবের মধ্যে প্রধানমন্ত্রী জানিয়েছেন মানুষের এর মধ্যে আতঙ্কিত হওয়ার কিছু নেই । আর এই বিরূপ অবস্থায় উত্তরাখণ্ড পুলিশ বিভিন্ন রাস্তায় গিয়ে দরিদ্রদের হাতে খাবার তুলে দিচ্ছে। আর এতো কিছুর মধ্যে এরকম একটি প্রশংসনীয় ঘটনা সবার নজরে এসেছে।

লকডাউন চলাকালীন যে কোনও সমস্যার  মুখোমুখি হয়ে লোকদের জন্য পুলিশ হেল্পলাইনও শুরু করেছে। ছাড়াও দেশের অন্যান্য জায়গাগুলির মতো রাজ্য পুলিশও নিশ্চিত করেছে যে লোকেরা প্রয়োজনীয় জিনিস কিনতে গেলেও তারা সামাজিক দূরত্ব অনুশীলন করে।

রাস্তায় দরিদ্র ও প্রবীণদের সহায়তা করতেই যে পুলিশ শুধু ঘুরে বেড়াচ্ছে তা নয়, তারা এমন লোকদের সাথে সহযোগিতা করছে যাদের ওষুধের প্রয়োজন হয় এবং তারা এটি কেনার জন্য বাইরে যেতে পারছে না। আর এসবের মধ্যেও পুলিশ সাহায্য করার সময় নিরাপদ দূরত্ব বজায় রেখেই সাহায্য করেছে। আর এসবের মধ্যে তাড়াতাড়ি তারা দাগ কেটে একটা নিরাপদ দূরত্ব করেছেন। আর এভাবেই মানুষের সাহায্য করছে।

Back to top button
Close
Close