fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

লকডাউনের সময় মানবতার নজির গড়লেন বাংলার পুলিশ,

ভারত এই মুহূর্তে করোনা রক্ষার জন্যে খুব কড় পদক্ষেপ নিয়েছে। আর তার পাশাপাশি দেশের মানুষদের সচেতন করছে। ১৮৮ আইন লাগু করার মাধ্যম দিয়ে বুঝিয়েছে যে নিয়ম না মানলে কঠোর শাস্তি দেওয়া হবে।

আর তার ভয়ে শিউরে উঠছে দেশের সকল নাগরিক। প্রত্যেক দেশের মানুষ যেন এখন মৃত্যু থেকে ভয়ে নিজেকে বাঁচাতে তৎপর হয়ে উঠছ। এভাবেই যদি আমরা নিয়ম মেনে চলতে পারি আর সামাজিক দূরত্ব বজায় রাখতে পারি তাহলে এই ভাইরাস কম ছড়াবে। আর এই পরিস্থিতিতে লক ডাউন হওয়ায় পুলিশ খুব কড়াকড়ি ব্যবস্থা নিচ্ছে।

তবে এর মধ্যে আমরা দেখতে পেয়েছি অনেক জায়গায় পুলিশ কঠোর ব্যবস্থা নিয়ে এলাকায় অযথা ঘুরে বেড়ানোর জন্যে অনেককে শাস্তি দিয়েছে। ভারত এই মুহূর্তে করোনা রক্ষার জন্যে খুব কড় পদক্ষেপ নিয়েছে। আর তার মধ্যে দেখা গিয়েছে এক ব্যতিক্রম ঘটনা।সোনারপুরে কর্তব্যরত পুলিসকর্তার নজরে আসে এক মহিলার প্রসব যন্ত্রণায় কষ্ট পাচ্ছে।

সঙ্গে সঙ্গেই তাঁকে গাড়িতে তুলে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে পুলিস। তবে যাওয়ার পথে পুলিসের গাড়িতেই কন্যাসন্তানের জন্ম দেয় সুভাসগ্রামের ওই বাসিন্দা। বিহারের বাসিন্দা সুরেন্দ্র বাবু বিশেষ সক্ষম তিনি সাহায্য চাইতেই পুলিশ কর্মীরা তাকে এবং তার বৌ আরো দুই মহিলাকে নিয়ে গাড়িতে করে হাসপাতাল পৌছে দেয় । জানা গেছে বিগত ২ বছর ধরে তাঁরা সোনারপুরে রয়েছেন। বর্তমানে হাসপাতালে মা-মেয়ে দুজনেই ভালো আছেন। আর এই বিপদের দিনে পুলিশের মানবিক রূপ সবার মনে দাগ কেটেছে।

Back to top button
Close
Close