আন্তর্জাতিকটাইমলাইন

ফ্রান্সের পর এবার পুতিনের দেশে ধর্মীয় স্লোগান দিয়ে হামলা মৌলবাদীর

বাংলা হান্ট ডেস্কঃ বাদ গেল না রাশিয়া (Russia), ফ্রান্সের পর এবার পুতিনের দেশ রাশিয়ায় ধর্মীয় স্লোগান দিয়ে এক পুলিশকর্মীর উপর হামলা করল জঙ্গি। পুলিশকর্মীরর উপর হামলা করে পার পায়নি সেই কট্টরপন্থী শেষে নিরাপত্তারক্ষীর গুলিতে শেষ হয় তাঁর জীবন।

প্রাপ্ত খবর অনুযায়ী, রাশিয়ায় মুসলিমবহুল এলাকা তাতারস্থানে এই ঘটনা ঘটেছে। সেখানকার কুকমুর শহরের একটি পুলিশ স্টেশনে হামলা চালায় ১৬ বছর বয়সী মৌলবাদী। ‘আল্লাহু আকবর” ধ্বনি দিয়ে পুলিশ কর্মীর উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে সে। তাঁর কাছে একটি বিস্ফোরকও উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

নিরাপত্তারক্ষীরা ততপর হওয়াতে বড়সড় কিছু ঘটনার আগেই প্রাণ হারায় ১৬ বছর বয়সী ওই জঙ্গি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পুলিশকর্মীদের উপর হামলার সময় আলাহু আকবর ধ্বনি দিয়ে তাঁদের কাফের বলে চিৎকার করছিল ওই যুবক। এর সাথে করছিল গালিগালাজও।

তবে থানায় হামলা করার আগে একটি ক্যাফেতে হামলা করার পরিকল্পনা নিয়েছিল ওই যুবক। একটি ভিডিওর মাধ্যমে জানিয়েছিল যে, ক্যাফে ইসলামে হারাম। সেখানে সমস্তরকম পাপ কাজ হয়। ক্যাফে শয়তানের আস্তানা ছাড়া আর কিছুই না। ওই যুবক বলেছিল যে, ইনশাল্লাহ বিস্ফোরণে ক্যাফে গুঁড়িয়ে দেব আমি।

Back to top button