টাইমলাইনভারত

গরীব ভিখিরিকে সাহায্য করতে গিয়েছিলেন পুলিশ , গিয়ে দেখলেন একই সাথে ট্রেনিং নেওয়া নিখোঁজ অফিসার

শীতে কাঁপছিল এক গরীব ভিখিরি (begger), তাকে সাহায্য করতে গিয়ে আবিষ্কার করলেন তিনি তারই ব্যাচমেট এবং নিখোঁজ পুলিশ (police) অফিসার! মধ্যপ্রদেশের (madhyapradesh) ঘটনা হার মানাবে সিনেমার প্লটকেও।

সিনেমা বা গল্প অনেক ক্ষেত্রেই বাস্তব জীবন থেকে অনুপ্রেরণা পায়। তেমনই এক ঘটনা ঘটল মধ্যপ্রদেশ রাজ্যের গোয়ালিয়রে। অতি সম্প্রতি সেখানে উপনির্বাচন হয়েছে। তারই ভোট গননার দ্বায়িত্ব সেরে ফিরছিলেন ডিএসপি রত্নেশ সিং তোমার এবং বিজয় সিং ভদোরিয়া।

ঝাঁসি রোড দিয়ে ফেরার সময় এক মধ্যবয়সী ভবঘুরে ভিখারিকে ঠান্ডায় কাঁপতে দেখেন তারা। সাহায্য করতে ছুটে যান। ডিএসপি নিজের জুতো ওই ভিখারীকে দিয়ে দেন৷ বিজয় দেন তার জ্যাকেট।

কিন্তু এর পর যা ঘটল তা তারা স্বপ্নেও ভাবতে পারেন নি। ভিখিরির সাথে কথা বলতে গিয়ে তারা আবিস্কার করেন তিনি আসলে ওই দুই ডিএসপি-র ব্যাচেরই নিখোঁজ এক পুিলশ কর্তা৷

মণীশ মিশ্র নামের ঐ অফিসার ১৯৯৯ সালে পুলিশে যোগ দেন৷ মধ্যপ্রদেশের বিভিন্ন থানায় ২০০৫ সাল পর্যন্ত চাকরি করেন তিনি৷ দাতিয়া থানার ভারপ্রাপ্ত অফিসার থাকাকালীন হঠাৎই নিখোঁজ হয়ে যান তিনি। তার মানসিক সমস্যা ছিল বলে জানা গিয়েছে, তার চিকিৎসাও চলছিল। তারই মধ্যে তিনি বেপাত্তা হয়ে যান।

দুই অফিসার কথা বলে তার স্মৃতি ফেরানোর চেষ্টা করেছেন, যদিও ভবঘুরে ঐ অফিসার তাদের সাথে যেতে চান নি। পরবর্তী কালে তাকে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে যোগাযোগ করে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। সেখানে তার চিকিৎসা শুরু হয়েছে।

 

 

Back to top button