fbpx
টাইমলাইনভাইরাল

করোনা হেলমেট মাথায় পুলিস, লকডাউনের রাস্তায় মানুষকে সতর্ক করতে অভিনব প্রয়াস

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। না, সকলেই কিন্তু প্রশাসনের নির্দেশ মেনে গৃহবন্দি হয়ে নেই। এই ভয়ংকর পরিস্থিতিতেও তারা দলবেঁধে বা বাইক, সাইকেল নিয়ে বাইরে ঘুরছে, আড্ডায় মাতছে।


অন‍্যান‍্য জরুরি পরিষেবার মতো পুলিসরাও এই পরিস্থিতিতেও রয়েছেন ডিউটিতে। তারাও বারংবার বারন করছেন ঘর থেকে না বেরোতে। বহু জায়গায় লাঠিচার্জেরও ঘটনা ঘটেছে। আবার অনেক জায়গায় ভিন্ন ছবিও দেখা গিয়েছে। পুনের এক পুলিসকর্মীর গলায় শোনা গিয়েছে ‘সরফরোশ’ ছবির গান। চেন্নাইয়ের ট্রাফিক পুলিসের এক সাব ইনস্পেক্টর হাতজোড় করে মানুষকে ঘর থেকে বেরোতে বারন করছেন, চোখে পড়েছে এমন চিত্রও। এবার প্রকাশ‍্যে এল আরেক পুলিসকর্মীর ভিডিও। লকডাউনের সময়েও যারা বাড়ি থেকে বেরোচ্ছেন তাদের সতর্ক করার জন‍্য এক অভিনব উপায় বের করেছেন তিনি। করোনা ভাইরাসের অনুকরনে একটি হেলমেটই বানিয়ে ফেলেছেন ওই পুলিসকর্মী।

সেই হেলমেট মাথায় চলছে তাঁর সতর্কবানী। বাড়িতে থেকে যত জমায়েত এড়িয়ে চলা যাবে, সামাজিক দূরত্ব মানা হবে ততই করোনার থেকে বেঁচে থাকা যাবে, এভাবেই সতর্কতার পাঠ দেন তিনি। বলা বাহুল‍্য এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। বহু মানুষ প্রশংসা করেছেন ওই পুলিসকর্মীর।

Back to top button
Close
Close