টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ডিউটির সময় মদ্যপ অবস্থায় রাস্তায় পড়ে রয়েছেন পুলিশকর্মী! সমালোচনায় সরব বিরোধীরা

বাংলাহান্ট ডেস্কঃ যে পুলিশের (police) হাতে রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব রয়েছে, সেই পুলিশ কিনা গলা অবধি মদ্যপান করে রাস্তায় পড়ে রয়েছে! দুএকবার ওঠার চেষ্টা করেও, আবার টলতে টলতে মাটিতে গিয়ে পড়ছে। এদিকে ক্যামেরা দেখে সেটা বন্ধ করতে বলে, টলতে টলতে অন্যদিকেও চলে গেলেন।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে দক্ষিণ দিনাজপুর (dakshin dinajpur) জেলার বুনিয়াদপুর বাসস্ট্যান্ড চত্বরে। সেখানে একদিকে যখন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের সভা চলছিল, তখন অন্যদিকে জড়ো করে রাখা তৃণমূলের দলীয় পতাকার উপর বেহুঁশ অবস্থায় পড়ে ছিলেন পুলিশকর্মী সুজিত চক্রবর্তী।

জানা গিয়েছে, বালুরঘাট শহরের আমবাগানপাড়ার বাসিন্দা ওই পুলিশকর্মী বালুরঘাটে কর্মরত রয়েছেন বর্তমানে। অভিযোগ উঠেছে, চন্দ্রিমা ভট্টাচার্যের সভার দিন তাঁর ডিউটি থাকলেও, আগে থাকতেই মদ্যপান করেছিলেন ওই পুলিশকর্মী। একজন পুলিশকর্মী হয়ে এই আচরণের পরিপ্রেক্ষিতে সিপিআইএমের জেলা কমিটির সদস্য সকিরুদ্দিন আহমেদ নিন্দা করে জানিয়েছেন, ‘বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। তৃণমূলের ক্যাডার বাহিনীতে পরিণত হয়েছে পুলিশ। পুলিশকে দলদাসে পরিণত করেছে। এমনই অবস্থা হয়েছে যে, তৃণমূলের পতাকার উপরই উর্দি পরিহিত অবস্থায় পড়ে রয়েছন পুলিশকর্মী’।

অপরদিকে বংশীহারী ব্লক বিজেপির জেলা কমিটির সদস্য সঞ্জীব দাস এবিষয়ে চরম সমালোচনা করে বলেন, ‘সাধারণ অবস্থায় মদ্যপ অবস্থায় রাস্তায় কাউকে ঘুরতে দেখলে, পুলিশ তাদের ধরে নিয়ে কোর্টে পেশ করে। আর এখানে আমি নিজে দেখেছি,পুলিশকর্মী মদ্যপ অবস্থায় ডিউটি করছেন। মমতা ব্যানার্জি যে ২০ টাকার পাউচ বানিয়েছেন, তাঁর উদাহরণ আমাদের চোখের সামনে। এখন এই মদ্যপ পুলিশকে কে ধরে নিয়ে যাবে?’

Related Articles

Back to top button