টাইমলাইনখেলাক্রিকেটIPL

IPL কেরিয়ারে ইতি টানলেন কায়রন পোলার্ড! কিন্তু ক্যারিবিয়ান কিংবদন্তিকে ছাড়ছে না মুম্বাই ইন্ডিয়ান্স

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০১০ সাল থেকে যে যাত্রাটা শুরু হয়েছিল সেই যাত্রা এসে শেষ হলো ২০২২-এর নভেম্বরে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলা শুরু করার ১০ বছর পরে নিজের আইপিএল কেরিয়ারে ইতি টানলেন ক্যারিবিয়ান কিংবদন্তে কায়রন পোলার্ড। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স ভক্তদের খুব প্রিয় ক্রিকেটারদের মধ্যে একজন। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই তিনি উল্লেখযোগ্য অবদান রেখেছেন এই ফ্র‍্যাঞ্চাইজির হয়ে। ফ্র্যাঞ্চাইসিটি আজ অবধি যতগুলি ট্রফি জিতেছে সবগুলিই এসেছিল পোলার্ডের উপস্থিতিতে।

২০১০ সালে এই ফ্র‍্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার পর পোল্যান্ড মোট ২১১ টি ম্যাচ খেলেছেন তাদের হয়ে। এই সময় তিনি ১৪৭ স্ট্রাইক রেট সহ ৩৯১৫ রান করেছেন। এছাড়া তিনি ৭৯টি উইকেট এবং ১০৩টি ক্যাচও নিয়েছেন রোহিতদের হয়ে। মাঠের মধ্যে তার উপস্থিতি অনেক তরুণ ক্রিকেটারকে ভালো ক্রিকেটার হয়ে ওঠার পথে উদ্বুদ্ধ করেছে বলে মনে করে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র‍্যাঞ্চাইজি।

এই সিদ্ধান্ত নেওয়ার পর পোলার্ড জানিয়েছেন, “এই সিদ্ধান্ত নেওয়া একেবারেই সহজ ছিল না। কিন্তু আমি বিশ্বাস করি মুম্বাই ইন্ডিয়ান্স দলটার বড় কিছু পরিবর্তন দরকার এবং আমি মনে করি না আমি নিজে সেই উচ্চতায় এখন ক্রিকেট খেলতে সক্ষম যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের থাকা উচিত। আমি আইপিএলে অন্য কোন দলের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামতে পারব না তাই আইপিএল থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্তও নিয়েছি।”

তিনি আরও বলেছেন, “১৩ বছর আইপিএলের সবচেয়ে সফল ফ্র‍্যাঞ্চাইজির সঙ্গে সময় কাটানোর অভিজ্ঞতা আমার সব সময় খুব কাছের হয়ে থাকবে আমার এখনো মনে আছে কিভাবে অত বছর আগে তারা আমাকে সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন। আমি তাদের ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ক্রিকেট খেলা ছাড়লেও মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে না পোলার্ডের। পরের মরসুম থেকে তিনি এই ফ্র্যাঞ্চাইজির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আর আছে একজন খেলোয়ার হিসাবে মাঠে ক্যারিবিয়ান কিংবদন্তের অভাব অনুভব করবে সেই কথাও জানাতে ভোলেননি আম্বানিরা।

Related Articles