টাইমলাইনভারত

গরবীরা গরীবই, সে হিন্দু হোক বা মুসলিম, মুসলিমরাই বেশি সুযোগ সুবিধা পেয়েছে: আদিত্যনাথ যোগী

বাংলা হান্ট ডেস্ক : এবার আবারও মুসলিমদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন উত্তপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন,উত্তরপ্রদেশে মোট জনসংখ্যার 20 শতাংশের কম মুসলিম হওয়ার সত্ত্বেও সেরাজ্যে সমস্ত সরকারী সুবিধা বেশি ভোগ করে মুসলিমরাই। বুধবার সংবাদমাধ্যমের সামনে তিনি দাবি করেন উত্তরপ্রদেশ সরকার হিন্দু সংখ্যাগরিষ্ঠতার ওপর পক্ষপাতী বলে দাবি করা হলেও আসলে কিন্তু সেরাজ্যের সরকার সুবিধা প্রদানের ক্ষেত্রে সুবিধাভোগকারীদের জন্য বৈষম্য দেখে না। বরং পরিমান খতিয়ে দেখলে দেখা যাবে সুবিধাভাগকারীদের মধ্যে মুসলিমদের অনুপাতই বেশি, বলেন তিনি। এরপর সাংবাদিকের উত্তরপ্রদেশের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন সেবিষয়ে প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি জানান, রাজ্যের হিন্দু মানুষদের সঙ্গে যেমন সম্পর্ক রয়েছে তেমনই মুসলিমদের সঙ্গেও ভালো সম্পর্ক রয়েছে। সম্পর্ক রাখা দিক থেকে তিনি ধর্ম বা বর্নের বিচার করেন না বলেও জানান।

সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে তাঁকে অতীতের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিককে জানিয়েছেন, তিনি তখনকার পরিস্থিতি বিচার করে মন্তব্য করতেন, পাশাপাশি, তবে তিনি তাঁর বক্তব্য অনুযায়ী সরকারি প্রকল্পের উপভোগকারীদের মধ্যে বর্ণ বৈষম্যমূলক আচরন করা হয়নি বরং কল্যানমূলক প্রকল্পগুলি সুবিধা ভোগের জন্য বেশি গ্রহণ করেছে মুসলিমরাই। একইসঙ্গে নিজের বক্তব্যের সঙ্গে সংযোজন করেছেন, গরীবরা গরবীই, সরকারের প্রকল্প বৈষম্য ছাড়াই সকলের কাছে পৌঁছানো উচিত, আমাদের উদ্দেশ্য হল উন্নয়নকে সবার কাছে পাঁছে দেওয়া, আমরা গর্বিত সমস্ত সুবিধাকে সমস্ত স্তরের মধ্যে ভাগ করেছি ।

সাংবাদিকের সমানে উত্তরপ্রদেশের গৃহনির্মান প্রকল্প নিয়ে বলতে গিয়ে তিনি বলেছেন, উত্তরপ্রদেশে 25 লক্ষ বাড়ি দেওয়া হয়েছে। কিন্তু তারমধ্যে 18 শতাংশ মুসলিম সম্প্রদায় পেয়েছে 30-35 শতাংশ। পাশাপাশি যোগীর মন্তব্য হিন্দুদের তুলনায় মুসলিমরা দ্বিগুন বাড়ি পেয়েছেন।

 

 

 

Leave a Reply

Close
Close