fbpx
কাজের খবরটাইমলাইন

গৃহবন্দী? ঘরে বসেই ইন্টারনেট থেকে উপার্জনের জনপ্রিয় উপায়, প্রথম পর্ব

করোনার ভাইরাসের কারণে পুরো দেশ এখন লকডাউন। সংস্থাগুলি তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছে। এই কারণেই এই সময়ে দেশে বেশিরভাগ কাজ বাড়ি থেকে করা হচ্ছে। পাশাপাশি অনেক সেক্টরেই কাজ বন্ধ। এবং অনেক মানুষের এই মুহুর্তে উপার্জনের কোনও উপায় নেই। এই পরিস্থিতিতে অনেকেই দুশ্চিন্তাগ্রস্ত। লকডাউন ও তার পরবর্তী সময়ে কিভাবে উপার্জন করবেন তার জন্য রইল কয়েকটি দুরন্ত টিপস

ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে এমন কিছু কাজ রয়েছে যা আপনাকে এক ঘন্টায় 1000 টাকা পর্যন্ত উপার্জনের সুযোগ করে দেয়। কাজগুলি এমন কিছু কঠিন নয়, অতি সহজেই আপনি ঘরে বসেই কাজগুলো করতে পারেন।

 

১)ভার্চুয়াল কল সেন্টার এজেন্ট

ঘরে বসে কল সেন্টার এজেন্ট হিসাবে কাজ করতে পারেন। লাইভপস.কম এই সাইটটিতে গিয়ে কোম্পানির এজেন্ট হতে পারেন। হোম পৃষ্ঠা খোলার পরে এজেন্ট হওয়ার জন্য আবেদন করলে আপনার আবেদন গৃহীত হবার পর আপনি কাজ করতে পারবেন। এই জন্য, বাড়িতে একটি ফোন, কম্পিউটার এবং ইন্টারনেট প্রয়োজন।পাশাপাশি ভালো ইংরেজি থাকা জরুরি। যাতে আপনি সরাসরি গ্রাহকদের কল করতে পারেন এবং পণ্যটি বিক্রয় করতে পারেন।এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি এক ঘন্টার মধ্যে 7 থেকে 15 ডলার উপার্জন করতে পারেন।

2. সোয়াগবাকস.কম (http://www.swagbucks.com)

সোয়াগবাকস ডট কম একটি বিখ্যাত ওয়েবসাইট যেখানে আপনি কোনো খরচ ছাড়াই যুক্ত হতে পারবেন। পাশাপাশি ফেসবুকের মাধ্যমেও সংযুক্ত হতে পারে। ওয়েবসাইট বিভিন্ন ধরনের জিনিস বিক্রি করে। আপনাকে কেবল এই সাইটে কিছুটা সময় ব্যয় করতে হবে এবং কেনাকাটা থেকে অনুসন্ধান, খেলতে, প্রশ্নোত্তর করতে হবে। এর পরিবর্তে, ওয়েবসাইটটি আপনাকে কয়েকটি পয়েন্ট দেবে। আপনি এই পয়েন্টগুলি শপিংয়ে ব্যবহার করতে পারেন বা নগদে রূপান্তরও করতে পারবেন।

3. অনলাইন কাজ

অনলাইন আয়ের ক্ষেত্রে http://www.odesk.com এবং http://www.elance.com এর মতো সাইটগুলি বিশ্বব্যাপী বিখ্যাত সাইটগুলির মধ্যে একটি। দুটি সাইটেই আপনাকে একটি ইন্টারভিউ দিয়ে নিজেকে সাইটের জন্য দরকারী প্রমাণ করতে হবে। একবার নিবন্ধিত হয়ে গেলে সাইটটি বিভিন্ন উদ্দেশ্যে চুক্তিভিত্তিক এবং ফ্রিল্যান্সার হিসাবে সদস্যদের কাজ দেয়। কাজ শেষ হওয়ার পরে,নির্দিষ্ট অর্থ প্রদান করে যা বেশ ভালই।

Back to top button
Close
Close