fbpx
আন্তর্জাতিকক্রিকেটখেলাটাইমলাইন

পর্ন তারকা থেকে ভাগ্য পরিবর্তন হয়ে হঠাৎ করে আন্তর্জাতিক ম্যাচের আম্পায়ার হয়ে গেলেন।

এক সময় ছিলেন বড় পর্ন তারকা তারপর হঠাৎ করেই ভাগ্য পরিবর্তন। পর্ন তারকা থেকে হয়ে গেলেন ক্রিকেট আম্পায়ার। শুনে কিছুটা নাক কুচকালেও এটাই সত্যি। শুধু ক্রিকেট আম্পায়ারই নয় আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করলেন তিনি। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ছিল নেলসনে। সেই ম্যাচেই চতুর্থ আম্পায়ারের ভূমিকায় দেখা যায় গার্থ স্টিরাটকে। নিউজিল্যান্ডের বাসিন্দা এই গার্থ স্টিরাট এক সময়ে নামকরা পর্ন স্টার ছিলেন।

এর আগে বেশ কয়েকটি মহিলাদের আন্তর্জাতিক ম্যাচে ফিল্ড আম্পায়ারও ছিলেন এই 51 বছর বয়সী গার্থ স্টিরাট। যদিও তিনি নিজের পূর্বের পেশা অর্থাৎ তিনি যে একজন পর্নস্টার ছিলেন এই তথ্য তিনি এতদিন গোপন রেখেছিলেন। কিন্তু অনেক চেষ্টা করেও সত্যিটা চাপা রাখতে পারেন নি গার্থ স্টিরাট। জানাজানি হয়ে যায় গার্থ স্টিরাটের পূর্বের পেসার ব্যাপারে সমস্ত কিছু। শুরুতে এই কারনে গার্থকে কিছুটা সমস্যার মধ্যে পড়তে হলেও পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

আম্পায়ার হওয়ার আগে নিউজিল্যান্ডের পেশাদার গলফারদের সংস্থায় 10 বছর কাজ করেন গার্থ স্টিরাট। সেই সময়েই তিনি পর্ন তারকা হিসাবে কাজ করতে শুরু করেন। তবে তিনি গোপনে নিজের নাম বদল করে পর্ন তারকা হিসাবে কাজ করতেন। গার্থের আসল পরিচয় ফাঁস করেন ব্রিটেনের জনপ্রিয় ট্যাবলয়েড ‘দ্য সান’। আর তরপর থেকেই হৈচৈ পড়ে যায়।

Leave a Reply

Back to top button
Close
Close