খেলাটাইমলাইন

ইউরো কোয়ালিফায়ারে জয় পর্তুগালের। হ্যাটট্রিক করে প্রতিপক্ষকে উড়িয়ে দিল ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল এবার 2020 ইউরো কাপের কোয়ালিফায়ার ম্যাচে দুর্দান্ত জয় পেল। এইদিন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চানো রোনাল্ডোর হাত ধরে পর্তুগাল পেল দুর্দান্ত জয়। এই ম্যাচে রোনাল্ডো একাই চার গোল করে পর্তুগালকে পৌঁছে দেয় জয়ের দোরগোড়ায়।

এই ম্যাচে হ্যাটট্রিক করার সাথে সাথেই দেশের হয়ে এই নিয়ে অষ্টম হ্যাটট্রিক হয়ে গেল ক্রিশ্চানো রোনাল্ডোর। আর নিজের ক্যারিয়ারের হ্যাটট্রিক সংখ্যা হয়ে দাঁড়ালো 54; ম্যাচের সপ্তম মিনিটে ডি বক্সের ভিতর বিপক্ষ দলের ডিফেন্ডারের হাতে বল লাগায় পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। এবং সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি বর্তমান বিশ্ব ফুটবলের যুবরাজ ক্রিশ্চানো রোনাল্ডো। আর এই ম্যাচে চার গোল করার সুবাদে দেশের জার্সি পরে আন্তর্জাতিক ফুটবলে 93 টি গোল হয়ে গেল রোনাল্ডোর।

প্রথমার্ধের 7 মিনিটে গোল করে এগিয়ে দেওয়ার পরেও প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ এসেছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছে। কিন্তু সেই সকল সুযোগ একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলেও দ্বিতীয়ার্ধে কোনো রকম ভুল করেননি রোনাল্ডো। মাত্র 16 মিনিটের ব্যবধানে পরপর তিনটি গোল করে প্রতিপক্ষকে একেবারে ম্যাচের বাইরে করে দিলেন পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

প্রথমে পিছিয়ে গেলেও লিথুয়ানিয়া ম্যাচের 28 মিনিটে গোল করে ব্যবধান কমান। আর তারপরে প্রথমার্ধ যত শেষের দিকে যাচ্ছিল তত পর্তুগালের আক্রমনের ঝাঁজ বেড়ে চলেছিল। একের পর এক আক্রমণে বিধ্বস্ত করে দিয়েছিল লিথুয়ানিয়া ডিফেন্সকে। কিন্তু শেষ পর্যন্ত চেষ্টা করেও প্রথমার্ধের আর ব্যবধান বাড়াতে পারেনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নেতৃত্বাধীন পর্তুগাল দল।

এই ম্যাচের প্রথমার্ধে সাত মিনিটের মাথায় নিজের প্রথম গোল করার পর দ্বিতীয়ার্ধের 57 মিনিট এবং 65 মিনিটে পরপর দুটি গোল করে নিজে হ্যাটট্রিক সম্পন্ন করে ক্রিশ্চানো রোনাল্ডো। এই ম্যাচে জেতার সুবাদে দুটি জয় এবং দুটি ড্র করে 8 পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রইল গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালরা।

Leave a Reply

Close
Close