টাইমলাইনবিধানসভা নির্বাচনবিনোদনরাজনীতি

শ্রাবন্তী-হিরণ থেকে রাজ-সায়নী, দেখে নিন তৃণমূল-বিজেপির সম্ভাব‍্য তারকা প্রার্থীদের

বাংলাহান্ট ডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের (election) আগে তারকা চমক দিতে পিছু হটছে না তৃণমূল (tmc) থেকে বিজেপি (bjp) কোনো দলই। হেভিওয়েট সিনেমার নায়িকা থেকে টেলি জগতের জনপ্রিয় মুখ, নির্বাচনের আগে সকলেরই রাজনীতিতে যোগ দেওয়ার হিড়িক দেখা যাচ্ছে। পাশাপাশি আসন্ন নির্বাচনে বিজেপি তৃণমূল দুই দলেই যে একাধিক তারকা প্রার্থী দেখা যাবে তা বলাই বাহুল‍্য।

বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্তকরণ পর্ব চলছে দিল্লিতে। এরই মাঝে শোনা যাচ্ছে, শ্রাবন্তী চ‍্যাটার্জি, পায়েল সরকার, হিরণ চট্টোপাধ‍্যায়দের প্রার্থী করে বড়সড় চমক দিতে চলেছে গেরুয়া শিবির। শ্রাবন্তী চ‍্যাটার্জিকে সম্ভাব‍্য প্রার্থী করা হতে পারে বেহালা পশ্চিমে। সোনারপুর দক্ষিণে প্রার্থী হতে পারেন হিরণ চট্টোপাধ‍্যায়।


টালিগঞ্জ ও কসবা থেকে ভোটে দাঁড়াতে পারেন যথাক্রমে অঞ্জনা বসু ও রিমঝিম মিত্র। সম্প্রতি অভিনেতা বনি সেনগুপ্তের বিজেপি যোগদানের গুঞ্জন প্রবল হয়েছে। তিনি যোগ দিলে উত্তর কলকাতার কয়েকটি আসনে প্রার্থী করা হতে পারে যশ দাশগুপ্ত, বনি সেনগুপ্তদের। বনির সঙ্গে কৌশানি মুখার্জিরও তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের কথা শোনা যাচ্ছে। তেমনটা হলে বালিগঞ্জ থেকে বিজেপি প্রার্থী করতে পারে কৌশানিকে।

অপরদিকে নির্বাচনে তারকাদের প্রার্থী করা নিয়ে কিছুটা মত বিরোধ দেখা গিয়েছে গেরুয়া শিবিরে। একাংশের বক্তব‍্য, নিশ্চিত আসনগুলি থাকুক পোড় খাওয়া রাজনীতিকদেরই। লড়াইয়ের আসনগুলিতে দেওয়া হোক তারকা প্রার্থী। অপর অংশের বক্তব‍্য, কলকাতায় যেহেতু বিজেপি তুলনামূলক দুর্বল তাই তারকা প্রার্থীদেরই দাঁড় করানো হোক।


মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের সাহাগঞ্জের সভায় তৃণমূলে যোগ দিয়ে হাতে দলীয় পতাকা তুলে নিয়েছেন রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ, জুন মালিয়া, মানালি দে, কাঞ্চন মল্লিক, সুদেষ্ণা রায়রা। সংবাদ মাধ‍্যম সূত্রে খবর, এবার বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হিসাবে দেখা যেতে পারে সায়নী ঘোষ, রাজ চক্রবর্তী, সুদেষ্ণা রায়কে। প্রার্থী হতে পারেন ‘বাহা’ রণিতা দাসও।

Back to top button