টাইমলাইনটাকা পয়সাপশ্চিমবঙ্গ

বাংলা জুড়ে সস্তা পোল্ট্রি মুরগির মাংস, মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে দেদার বিকোচ্ছে ১০০ টাকার কমেই

বাংলাহান্ট ডেস্ক : ডিসেম্বর মাসের শুরুতেই কমতে শুরু করেছে বাংলার তাপমাত্রা। চারদিকে এখন ঠান্ডা ভাব। তাপমাত্রার সাথেই কমতে শুরু করেছে মুরগির মাংসের দামও। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুরগির দাম বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন। নজরদারির নির্দেশ দেন অফিসারদের।

এরপরই ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে বেশ খানিকটা কমলো মুরগির মাংসের দাম। নভেম্বরের ৪০ টাকা প্রতি কিলো সস্তা হয়েছিল মুরগির মাংসের দাম। ডিসেম্বরের শুরুতেই ফের খানিকটা মুরগির দাম হ্রাস পেল। আজ অর্থাৎ ৫ই ডিসেম্বর বিভিন্ন জেলায় মুরগির মাংস কত টাকায় বিক্রি হচ্ছে আসুন দেখে নিই:

১০৫-১১৩ টাকা প্রতি কিলো হিসেবে গোটা মুরগি বিক্রি হচ্ছে কলকাতায়। ১৬০-১৬৫ টাকা কিলো দরে বিক্রি হচ্ছে কাটা চিকেন। কিলো প্রতি ৯৬-১০৩ টাকায় গোটা মুরগি বিক্রি হচ্ছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায়। কাটা চিকেনের দাম ১৫৫-১৬০ টাকা।

৯১-৯৮ টাকা প্রতি কিলো হিসেবে গোটা মুরগির মাংস বিক্রি হচ্ছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এই দুই জেলায় কাটা মাংসের দাম ১৫৫-১৬০ টাকা। ৮৮-৯৫ টাকা কিলো প্রতি গোটা চিকেন বিক্রি হচ্ছে বাঁকুড়া ও পুরুলিয়ায়। ১৫০-১৫৫ টাকা কিলো হিসাবে এই দুই জেলায় বিক্রি হচ্ছে কাটা মুরগির মাংস।

হুগলি ও বর্ধমানে গোটা চিকেন এর দাম ঘোরাফেরা করছে ৯১-৯৯ টাকায়। ১৫৫-১৬০ টাকা কিলো কাটা চিকেন। গোটা চিকেন এর দাম কিলোতে ৯৩-৯৯ টাকা ও কাটা চিকেনের দাম ১৬০-১৬৫ টাকা নদীয়া জেলায়।

৮৮-৯৪ টাকা কিলো হিসাবে গোটা চিকেন বিকোচ্ছে বীরভূমে। এই জেলায় কাটা মুরগির দাম ১৫০-১৫৫ প্রতি কিলো। গোটা চিকেন ৯১-৯৭ টাকা ও কাটা চিকেন ১৫৫-১৬০ টাকা কিলো দরে বিক্রি হচ্ছে মুর্শিদাবাদে।

৮৭-৯৫ টাকা কিলো দরে গোটা মুরগি বিক্রি হচ্ছে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। এই তিন জায়গায় কাটা মুরগির দাম ঘোরাফেরা করছে ১৫০-১৫৫ টাকা কিলো হিসাবে। ৯১-৯৭ টাকা কিলোতে গোটা চিকেন বিক্রি হচ্ছে কোচবিহার ও জলপাইগুড়িতে। উত্তরের এই দুই জেলায় কাটা মুরগির মাংস পাওয়া যাচ্ছে ১৫০-১৫৫ টাকায়।

Chicken,Price rate,West Bengal,Decrease price,Poultry,Bengali,Indian Rupee

৯৪-১০২ টাকা কিলো দরে গোটা চিকেন বিকোচ্ছে শিলিগুড়িতে। ১৬০-১৬৫ টাকায় পাওয়া যাচ্ছে কাটা মুরগি। শৈল শহর দার্জিলিংয়ে গোটা চিকেনের দাম ৯৭-১০৭ টাকা কিলো। অন্যদিকে, কাটা চিকেন ১৭০ টাকা। ৯১-৯৭ টাকায় গোটা ও ১৫০-১৫৫ টাকায় কাটা চিকেন পাওয়া যাচ্ছে আলিপুরদুয়ারে।

Related Articles