টাইমলাইনঅন্যান্য

সর্বদা মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান? পালন করুন এই ৩টি জিনিস

বাংলা হান্ট ডেস্ক: হিন্দু ধর্মাবলম্বীরা সাধারণত মা লক্ষ্মীকে (Maa Lakshmi) ধন-সম্পদের দেবী হিসেবে পুজো করে থাকেন। বিশ্বাস করা হয়, মা লক্ষ্মীর কৃপা ছাড়া আর্থিক উন্নতি করা অসম্ভব। সেই কারণে হিন্দু ধর্মে দেবী লক্ষ্মীকে সম্পত্তি ও গৌরবের দেবী হিসেবে দেখা হয়। মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার একাধিক উপায় বলা রয়েছে হিন্দু শাস্ত্রে। এখানে বলা রয়েছে এমন কিছু নিয়মের কথা, যা পালন করলে আপনিও পাবেন মা লক্ষ্মীর অশেষ কৃপা। এই প্রতিবেদনে আমরা তিনটি এমন জিনিসের কথা বলব, যা পালন করলে আপনার বাড়িতেও মা লক্ষ্মী সর্বদা অধিষ্ঠান করবেন।

শাস্ত্রে বলা হয়েছে, যে বাড়িতে স্বামী ও স্ত্রী একে অপরকে সম্মান দেয় ও ভালো ব্যবহার করে তাঁদের বাড়িতে বিরাজ করেন মা লক্ষ্মী। সে জন্য স্বামী-স্ত্রীর একে অপরের সঙ্গে ভালো সম্পর্ক রাখা উচিত। একইসঙ্গে, পরপস্পরের প্রতি আস্থা মজবুত রাখা উচিত। এটি করলে তাঁদের বাড়িতে টাকা-পয়সা ও খাবারের কোনও অভাব হবে না।

পুরাণ মতে, শস্য হল ঈশ্বরের দেওয়া প্রসাদ। প্রতিটি মানুষেরই এটি অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে গ্রহণ করা উচিত। কখনও অন্নের অপমান করা উচিত নয়। যে বাড়িতে অন্নের সম্মান করা হয়, সেই বাড়িতে বিরাজমান হন মা লক্ষ্মী। একইসঙ্গে যাঁরা এক একটি অন্ন-দানার মূল্য সম্পর্কে সচেতন হন ও কখনও খাবার নষ্ট করেন না, তাঁরা মা লক্ষ্মীর বিশেষ কৃপা পেয়ে থাকেন।

শাস্ত্রে বলা হয়েছে, অজ্ঞদের কথা সব সময় উপেক্ষা করেই চলা উচিত। যে ঘরে অজ্ঞদের কথাকে গুরুত্ব দেওয়া হয় না, সেখানে বাস করেন মা লক্ষ্মী। শুধু তাই নয়, সেই পরিবারে সুখ ও শান্তি থাকে। এই ধরনের গৃহস্থে পারস্পরিক কলহও দেখতে পাওয়া যায় না। এই কারণেই এইসব বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হতে থাকে। 

 

Related Articles