টাইমলাইনভারতরাজনীতি

গুরুতর অসুস্থ হলেন প্রণব মুখোপাধ্যায়, রাখা হয়েছে ভেন্টিলেশন সাপোর্টে

বাংলাহান্ট ডেস্কঃ গুরুতর অসুস্থ হয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। রবিবার রাতে আচকমাই বাথরুমে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুতই তাঁকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখান গিয়ে তাঁর করোনা পরীক্ষা করা হলে, রিপোর্ট পজেটিভ আসে।

করোনা আক্রান্ত প্রণব মুখোপাধ্যায়
দিল্লীর আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন তিনি। পড়ে গিয়ে মাথায় রক্ত জমাট বাঁধার কারণে সোমবার রাতেই তাঁর ব্রেন সার্জারি করা হয়েছে। তবে তাঁর আগেই তাঁর করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। করোনা আক্রান্ত হয়ে সেকথা নিজেই ট্যুইট করে জানিয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি লিখেছিলেন, ‘বর্তমানে আমি করোনা পজেটিভ জানতে পেরেছি। তাই বিগত কয়েকদিনে যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তারা অবশ্যই করোনা পরীক্ষা করিয়ে নেবেন’।

দেখা করতে গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী
প্রাক্তন রাষ্ট্রপতির এই অসুস্থতার খবর পেয়ে তাঁকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেইসঙ্গে তাঁর সুস্থতাও কামনা করলেন তিনি। সেখানে গিয়ে ২০ মিনিট সময়ও কাটান তিনি।

ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন  প্রাক্তন রাষ্ট্রপতি
অন্যদিকে আরও একটি বিস্ময়ের সংবাদ পাওয়া গিয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শারীরিক অবস্থার অবন্নতির কারণে প্রণব মুখোপাধ্যায়কে বর্তমানে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। প্রাক্তন রাষ্ট্রপতির এই অসুস্থতার খবর পেয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধি, তাঁর দ্রুত আরোগ্য কামনা করে ট্যুইট করেছেন। প্রাক্তন রাষ্ট্রপতি সুস্থতা কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Back to top button
Close