টাইমলাইনবিনোদন

দেবকে দেখার জন‍্য স্কুলে ডুব, আজ তাঁরই ছবিতে প্লেব‍্যাক! কিশোর প্রাঞ্জলের ‘টাকা লাগে’তে মজে শ্রোতারা

বাংলাহান্ট ডেস্ক: ‘কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে’, গানটি এতক্ষণে শুনে ফেলেছেন নিশ্চয়ই। মনে দাগ কেটে যাওয়া কথা আর সুরে যিনি গানটি গেয়েছেন তিনি কিন্তু মোটেই হোমরা চোমরা কেউ নন। কিন্তু তার কণ্ঠ সোনায় মোড়ানো। বাংলার মাটি থেকে উঠে আসা আরো এক উজ্জ্বল প্রতিভা প্রাঞ্জল বিশ্বাস (Pranjal Biswas)। কিশোর প্রাঞ্জলের গানের সুরেই এখন বিভোর হয়ে রয়েছেন সঙ্গীতপ্রেমীরা।

দেব ও প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়ের আসন্ন ছবি ‘কাছের মানুষ’ এর অন‍্যতম চর্চিত গানের গায়ক প্রাঞ্জল। এখনো কিশোর সে। বয়স তেরোও হয়নি। কিন্তু তাঁর গানের গলায় মুগ্ধ বাংলা থেকে মায়ানগরী। কিছুদিন আগেই মুম্বইয়ের রিয়েলিটি শো সুপার সিঙ্গার সিজন টু তে মঞ্চ মাতিয়ে এসেছে প্রাঞ্জল। তার কণ্ঠে বাংলার মাটির গান শুনে অবাক হয়ে গিয়েছিলেন অলকা ইয়াগনিক, হিমেশ রেশমিয়া, জাভেদ আলির মতো গায়ক গায়িকারা।


শো জিততে না পারলেও ফিনালেতে গিয়েছিল প্রাঞ্জল। মুম্বই থেকে সবার আশীর্বাদ এবং শ্রোতাদের ভালবাসা নিয়ে কলকাতায় এসে পৌঁছাতেই লোভনীয় প্রস্তাব‌। দেব প্রসেনজিতের ছবিতে গান গাওয়ার সুযোগ পেয়ে যায় খুদে প্রাঞ্জল। মুম্বইয়ে তাবড় গায়ক গায়িকাদের সামনে গাওয়ার পর এবার প্রথম প্লেব‍্যাক, প্রাঞ্জল উচ্ছ্বসিত। কোনোদিন সিনেমায় গান গাইবে বলেই ভাবেনি। সেখানে দেব প্রসেনজিতের ছবিতে প্লেব‍্যাক!

নদীয়ার প্রাঞ্জল সংবাদ মাধ‍্যমকে জানায়, একবার তাদের ওখানে এসেছিলেন দেবদা। অভিনেতাকে দেখার জন‍্য স্কুলে ডুব দিয়েছিল কিশোর। আর এখন তাঁরই ছবিতে গান গাইল সে। স্বপ্নের মানুষটা ধরাছোঁয়ার মধ‍্যে। প্রাঞ্জলের গানে শুধু শ্রোতারা না, মুগ্ধ দেব প্রসেনজিৎও। প্রাণ ভরে আশীর্বাদ করেছেন তাঁরা। দেবের কথায়, প্রাঞ্জল ভবিষ‍্যতের প্রতিভা।

রিয়েলিটি শোয়ের দৌলতে বেশ কিছুদিন মুম্বইয়ে কাটিয়েছে প্রাঞ্জল। পাড়া পড়শিরা অনেকে এখনো কলকাতাই দেখেনি। সেখানে মুম্বই তো আরো দূরের ব‍্যাপার। তাদের কাছে প্রাঞ্জল এখন সেলিব্রিটির থেকে কম কিছু না। কিন্তু মুম্বই এই কদিনে প্রাঞ্জলকে বদলে দিতে পারেনি। তাই পুজোর প্ল‍্যান জানতে চাইলেই তার তৎক্ষণাৎ উত্তর, অনেকদিন ভাল করে কোথাও ঘোরা হয়নি। ঘরের খাবার খাওয়া হয়নি। সেসবই খাব। পড়াশোনাও পুজোর অজুহাতে কিছুদিন বন্ধ। খ‍্যাতি এখনো কিশোর মনকে ভাসিয়ে নিয়ে যেতে পারেনি।

Related Articles