টাইমলাইনভারত

‘ধর্ষক’ মুকেশের প্রাণভিক্ষার আবেদন খারিজ করলেন রাষ্ট্রপতি

বাংলা হান্ট ডেস্কঃ  নির্ভয়াকাণ্ডে সাজাপ্রাপ্ত অন্যতম ধর্ষক মুকেশ সিং-এর প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক জানিয়েছিলেন, দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের তরফে পিটিশন খারিজ করার প্রস্তাবে সওয়াল জানিয়ে ফাইলটি রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছিল। আর প্রত্যাশামতো তাতেই শিলমোহর দিয়ে দিলেন কোবিন্দ।

বৃহস্পতিবার মুকেশ সিং-এর প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছিল দিল্লি সরকার। এরপর নিয়মানুয়ায়ী লেফটেন্যান্ট গভর্নরের কাছে পাঠানো হয়েছিল এই পিটিশন। সেখান থেকে রাষ্ট্রপতির কাছে ফাইল পৌঁছনোর কয়েক ঘণ্টার মধ্যেই মুকেশের প্রাণভিক্ষার আবেদন খারিজ হয়ে যায়। তবে এই প্রক্রিয়ার জেরে কিছুটা সময় চলে যাওয়ার ফাঁসির দিন পিছিয়ে যাবে নাকি ২২ জানুয়ারি পূর্ব নির্ধারিত দিনেই চার সাজাপ্রাপ্ত দোষীর ফাঁসি হবে সে নিয়ে উঠছে প্রশ্ন।

তবে নির্ভয়ার মা চাইছেন, ওইদিনেই চার ধর্ষকের ফাঁসি হোক। কিন্তু আইনি গেঁরোয় আটকাতে পারে বলে জল্পনা শুরু হয়েছে। ফাঁসির জন্য নির্ধারিত দিনটিতে ফাঁসি না হলে কবে ফাঁসির জন্য দিন নির্ধারিত করবে দিল্লি আদালত সে নিয়েও রয়েছে প্রশ্ন।

এদিকে অবশ্য আরেক অপরাধী পবনের বাবা দিল্লির আদালতে নয়া পিটিশন দাখিল করেছেন, এই মামলায় একমাত্র সাক্ষীর বিরুদ্ধে FIR দায়ের করার দাবি ম্যাজিস্ট্রেট খারিজ করে দেওয়ায়, সেই রায়কে আবার চ্যালেঞ্জ জানানো হয়েছে নয়া পিটিশনে। সেই পিটিশনের শুনানি ২৭ জানুয়ারি। সেই কারণেও ফাঁসির দিন পিছিয়ে যাওয়ার আরেকটি সম্ভবনা রয়েছে।

 

 

 

Back to top button