ভারত

নৌ-দিবস: নৌসেনাকর্মীদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী, রামনাথ কোবিন্দ

বাংলা হান্ট ডেস্ক: আজ জাতীয় নৌসেনা দিবস (Navy Day)। ১৯৭১ সালের আজকের দিনেই পাকিস্তানের করাচি বন্দর আক্রমণ করেছিল ভারতীয় নৌসেনা। সেইদিনকে স্মরণে রেখেই প্রতিবছর ৪ ডিসেম্বর নৌসেনা দিবস পালন করা হয়। সেই উপলক্ষ্যে আজ সমস্ত নৌসেনাকর্মীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)।

ট্যুইটারে রাষ্ট্রপতি লেখেন, ‘আজ নৌসেনা দিবসে আমি সকল প্রাক্তন ও বর্তমান নৌসেনাকর্মী ও তাদের পরিবারবর্গকে শুভেচ্ছা জানাই। আপনারা আমাদের দেশের জলসীমান্ত সুরক্ষিত করেছেন, আমাদের বানিজ্যিক পথও সুরক্ষিত রেখেছেন। এছাড়া জাতীয় বিপর্যয়ের সময়ও আপনারা সর্বদা সাহায্য করেছেন। জলে আপনারা সর্বদা রাজ করুন।

ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ‘আমাদের নৌসেনার সকল বীর জওয়ানদের ও তাদের পরিবারকে নৌসেনা দিবসের শুভেচ্ছা জানাই। ভারতীয় নৌসেনা বীরত্বের সঙ্গে আমাদের উপকূলীয় সীমান্ত রক্ষা করেন। আবার প্রয়োজনে দেশের মানুষের সেবাতেও নিয়োজিত হন’, লেখেন প্রধানমন্ত্রী।

https://platform.twitter.com/widgets.js

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং নৌসেনাকর্মীদের একটি ভিডিও পোস্ট করে লেখেন, ‘নৌসেনা দিবস উপলক্ষে আমি আমাদের সেনার সকলকে শুভেচ্ছা জানাই। আমাদের সমুদ্র সুরক্ষিত রাখার জন্য ওনারা সর্বদা সজাগ। আমি আপনাদের পেশাদারিত্ব, বীরত্ব ও শৌর্যকে স্যালুট জানাই।’

https://platform.twitter.com/widgets.js

Back to top button