fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় রাষ্ট্রপতি শাসনের ইঙ্গিত! রামনাথ কোবিন্দের সঙ্গে বিজেপির বৈঠক নিয়ে জল্পনা

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যে গত কয়েক বছর ধরে রাষ্ট্রপতি শাসনের দাবি করে আসছে গেরুয়া শিবির। সেই দিকে ইঙ্গিত করে সম্প্রতি আলোক কুমার বলেন,”পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির ব্যাপারে কেন ভাবছে না কেন্দ্রীয় সরকার! ভারতের সংবিধান বাঁচাকে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির সময় এসে গিয়েছে।” কেরলের থেকেও বাংলার পরিস্থিতি খারাপ বলে উদ্বেগপ্রকাশ করেছেন অলোক কুমার। তাঁর কথায়, ”কেরলকে ছাড়িয়ে গিয়েছে বাংলা। বিশ্ববিদ্যালয়ে হেনস্থা করা হচ্ছে কেন্দ্রীয়মন্ত্রীকে। আগামী নির্বাচনে মানুষ তৃণমূলকে জবাব দেবে।”

প্রসঙ্গত, রাজ্যের বিজেপি নেতৃত্ব এবার সিদ্ধান্ত নিয়ে বাংলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির কাছে দরবার করেছছ, উদ্দেশ্য নতুন বাংলা। জানা গেছে এদিন কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে বিজেপির ৭ জনের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতিভবনে যায়। এই সংক্ষিপ্ত দলটির মধ্যে ছিলেন সাংসদ দেবশ্রী চৌধুরী, সাংসদ অর্জুন সিং, সাংসদ এসএস আলুওয়ালিয়া, রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত ও বিজেপি নেতা মুকুল রায়। রাজনৈতিক মহলের একাংশ সন্দেহ করছে এর পেছনে কি কোনো মতলব আছে বিজেপির? তাহলে কি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করাতে উঠে পড়ে লেগেছে গেরুয়া শিবির? শুরু হয়েছে জল্পনা।

এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে বৈঠকের পর রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে কৈলাস বিজয়বর্গীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “আমাদের মাননীয় রাষ্ট্রপতি কে বর্তমানে রাজ্যের যে পরিস্থিতি তার পুঙ্খানুপুঙ্খ সবিস্তারে জানানো হয়েছে। এমনকি রাস্ট্রপতির কাছে এই অভিযোগ জানানো হয়েছে যে নবরাত্রির ৯ দিনে রাজ্যে ১০ জন বিজেপি কার্যকর্তা খুন হয়েছেন। গত পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে ব্যাপক হিংসা হয়েছে। মানুষের রক্ত ঝরেছে চতুর্দিকে।”

এদিন বিজয়বর্গীয় বলেন, “আমাদের সকলের সামনে এখন পৌরসভা নির্বাচন, খুব শিগগিরই তা আসছে। আমাদের এখন পরিকল্পনা এই নির্বাচনে যেন কোন রকম দুর্নীতি জনক ঘটনা না ঘটে, এ বিষয়টিকে একেবারে সুনিশ্চিত করা প্রয়োজন তাহলে বহু মানুষের প্রাণ বাঁচবে। আর এই নির্দিষ্ট কারণ এই নির্দিষ্ট জন্যই রাস্ট্রপতির কাছে দরবার করেছি আমরা।” শুধু তাই নয় এদিন তিনি আরো জানান, মাননীয় রাষ্ট্রপতি আমাদের সব কথাই শুনেছেন এবং তিনি আশ্বাস দিয়ে জানিয়েছেন রাজ্যপালের কাছ থেকে এই সমস্ত ঘটনা রিপোর্ট নিয়ে তিনি পর্যালোচনা নিশ্চয়ই করবেন।” আজ বিজেপি নেতৃত্ব রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতির হাতে একটি স্মারকলিপিও তুলে দিয়েছে।

Leave a Reply

Close
Close