টাইমলাইনটাকা পয়সাআন্তর্জাতিক

পাকিস্তানে একলাফে ৩০ টাকা দাম বাড়ল তেলের, শরীফকে কটাক্ষ করে ভারতের প্রশংসা ইমরান খানের

বাংলাহান্ট ডেস্ক : জ্বালানি তেলের দাম ক্রমাগত বেড়েই চলছে পাকিস্তানে (Pakistan)। এই বিষয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তিনি বলেন বর্তমান পাক সরকার সাধারণ মানুষের কথা ভাবছেই না। একই সঙ্গে মোদি সরকারের প্রশংসাও করেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

মূল্যবৃদ্ধির চাবুকে জর্জরিত পাকিস্তান। পেট্রোল-ডিজেলের দামে প্রায় ৩০ টাকা বৃদ্ধি পেয়েছে হঠাৎই। আর এরই মধ্যে ভারত সরকারের প্রশংসা করে শাহাবাজ শরীফ সরকারের চূড়ান্ত সমালোচনা করেছেন ইমরান খান। তিনি বলেছেন, রাশিয়ার থেকে সস্তাতে তেল না কিনে বর্তমান সরকার চড়া দামে অন্য দেশ থেকে তেল কিনছে। তার সরাসরি প্রভাব পড়ছে দেশের অর্থনীতিতে।

ইমরান খান ভারতের প্রশংসা করে বলেছেন, ভারত আমেরিকার বন্ধু দেশ হয়েও রাশিয়ার থেকে তেল কিনে দেশের অর্থনীতিকে চাঙ্গা করে রেখেছে। ইমরান খান বলেছেন, ‘দেশ প্রতি লিটার পেট্রোলে প্রায় ২০ শতাংশ অর্থাৎ প্রায় ৩০ টাকা বেশি দিয়ে তেল কিনছে। এর ফলে আন্তর্জাতিক কূটনীতিক দিক দিয়েও অনেক পিছয়ে পড়ছে পাকিস্তান। আর এর সমস্ত দায় বর্তমান পাকিস্তান সরকারের।’ ভারতের প্রশংসা করে ইমরান বলেন ‘এর বিপরীত ভারত যারা আদতে আমেরিকার সহযোগী, তাঁরা রাশিয়া থেকে প্রায় ২৫ টাকা কমে তেল কিনছে। কিন্তু আমাদের দেশের এই বদমাইশির জন্য সাধারন মানুষ কে ভুগতে হচ্ছে।’

বৃহস্পতিবার পাকিস্তান সরকারের তরফে জানানো হয়, আন্তর্জাতিক স্তরে মুদ্রাস্ফীতিকে নিয়ন্ত্রণ করার জন্য পট্রোল ডিজেলে প্রায় ৩০ টাকা দাম বাড়ানো হল। পাকিস্তানে পেট্রোল, ডিজেল এবং কেরোসিনের দাম যথাক্রমে ১৭৯.৮৬ টাকা, ১৭৪.১৫ টাকা এবং ১৫৫.৫৬ টাকা প্রতি লিটার।

Related Articles

Back to top button