টাইমলাইনপশ্চিমবঙ্গ

এক পলকে জেনেনিন আজকের সোনা, রূপোর দাম

বাংলাহান্ট ডেস্কঃ সোমবারের দামের বৃদ্ধির পর মঙ্গলবার ফের সোনার (Gold) দাম কমল, কিন্তু বাড়ল রূপোর (Silver) দাম। লকডাউনের কারণে ব্যবসা বন্ধ থাকলেও লকডাউনের বাজারেও বেশ ভালোই দামের হেরফের লক্ষ্য করা যাচ্ছে সোনা রূপোতে। আজ বেশ কিছুটা দামের পতন ঘটেছে সোনার ক্ষেত্রে। তবে রূপোর কিন্তু উল্টে অনেকটাই দাম বেড়েছে আজ।

 

বিশ্ববাজারে এখন বন্ধ সোনা রূপো কেনা বেচা। কারণ, করোনা ভাইরাসের (COVID-19) কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩ রা মে অবধি করে দিয়েছে কেন্দ্র সরকার। বৈদেশিক সমস্ত যোগাযোগ বন্ধ রয়েছে, যার ফলে বৈদেশিক বাণিজ্য বন্ধ থাকার দরুণ দেশের অর্থনীতি ক্রমাগত নিম্নগামী। তা সত্ত্বেও সরকার নাগরিকদের সুরক্ষার কথা মাথায় রেখে জারী রেখেছে লকডাউন অবস্থা। এই সময়ে খোলা থাকবে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৯৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৯৪ টাকা। আজ সেই দাম কিছুটা কমে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪০৮৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৮৫ টাকা।

২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৩৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৩৬ টাকা। আর আজ দাম হ্রাস পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৩২৭০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩২৭ টাকা।

সোনার দাম কমলেও, আজ কিন্তু বেশ কিছুটা বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪২.৭০ টাকা। আজ এই দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ৪২.৭১ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Back to top button
Close