fbpx
টাইমলাইনটাকা-কড়িপশ্চিমবঙ্গ

ক্রমাগত বাড়তে বাড়তে হ্রাস পেল রূপোর দাম, উল্টে বাড়ল সোনার মূল্য

বাংলাহান্ট ডেস্কঃ প্রথম সপ্তাহ থেকেই দামের উর্দ্ধমুখী হতে শুরু করেছিল সোনা (Gold) রূপোর (Silver) দাম। কিন্তু বুধবার এসে পড়ল রূপোর দাম। কিন্তু কোন কিছুকে পরোয়া না করেই বেলাগাম বাড়ছে সোনার দাম। সোনার দামের উর্দ্ধমুখীতে গৃহবন্দি দশাতেও মুখে হাসি ফুটছে ব্যবসায়ীদের। অন্যদিকে মাথায় হাত ক্রেতাদের।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৬২৮০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৬২৮ টাকা। এই দামের বৃদ্ধি পেয়ে আজ হয়েছে ১০ গ্রামের দাম ৪৬২৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬২৯ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৭৮০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭৭৮ টাকা। আর সেই দামের পরিবর্তন হয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৭৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৭৯ টাকা।

রূপোর দাম
সোনার দাম বাড়লেও, আজ কমেছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৫০.১৬ টাকা। আজ এই দামের পতন ঘটে দাঁড়িয়েছে ৪৯.১২ টাকা। এক ধাক্কায় বেশ কিছুটা দাম কমল রূপোর।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Back to top button
Close
Close